ইসলামপুর-চৌফলদন্ডী সড়কের করুন দশা

ইসলামপুর-চৌফলদন্ডী সড়কের করুন দশা

ভাগ

নিজস্ব প্রতিনিধি,ঈদগাঁও

ইসলামপুর-চৌফলদন্ডী সড়ক দীর্ঘকাল ধরে সংস্কার না হওয়ায় ১০ কিলোমিটার পাকা সড়কটি বর্তমানে করুন দশায় পরিনত হয়ে পড়েছে। সংস্কারের কোনো উদ্যোগ না নেয়ায় এ সড়কে দৈনিক হাজার হাজার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কের কোন কোন জায়গায় বড় গর্ত আর খানাখন্দক সৃষ্টি হয়ে চলাচল অযোগ্য হয়ে পড়েছে। বিভিন্ন পয়েন্টে দিয়ে যানবাহনতো দুরের কথা পায়ে হেঁটে যাওয়াও সম্ভব হচ্ছে না। দুর্ভোগ পোহাতে হচ্ছে এ পথের ব্যবসায়ী,স্কুল-কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীসহ যাতায়াত কারী অসংখ্য মানুষের।

জানা যায়, কক্সবাজার সদরের ইসলামপুর-পোকখালী-চৌফলদন্ডী পর্যন্ত সড়কের ১৫ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। কিন্তু দীর্ঘ দিন ধরে সড়ক মেরামত না করায় প্রায় ১০ কিলোমিটার সড়কই এখন চলাচলের অনুপ যোগী হয়ে পড়েছে। অনেক জায়গায় সড়কের দুপাশ ভেঙ্গে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কের একাধিক জায়গায় এখন সিলকোট ও দুই পাশে মাটি নেই। এতে সাধারন মানুষ ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু তারপরও ঝুঁকি নিয়েই ঐ সড়কে যানবাহন চলাচল করছে।

পোকখালী ইউপি চেয়ারম্যানের মতে,পোকখালী হাইস্কুল গেইট থেকে মালমুরা পর্যন্ত সড়কের বেহাল দশা। এ ছাড়া মুসলিম বাজার যাওয়ার সড়ক ও জরুরী ভিওিতে মেরামত করা দরকার।

চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যানের মতে,জীবনের ঝুঁকি নিয়ে এ সড়কে গাড়ী চালাতে হচ্ছে। এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। দীর্ঘদিন ধরে মেরামত না করায় বিভিন্ন স্থানে খানাখন্দে পরিনত হয়েছে।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ