বঙ্গোপসাগরে নিখোঁজ ৪ জেলের উদ্ধার

বঙ্গোপসাগরে নিখোঁজ ৪ জেলের উদ্ধার

ভাগ

 

বিশেষ প্রতিবেদক:

ঝড়ো হাওয়া ও প্রবল বৃষ্টির কবলে পড়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ থাকা ২০ জেলের মধ্যে জীবিত ৪ জনের সন্ধান মিলেছে। বাকিদের সন্ধানে কাজ করছে স্থানীয় জনগণ ও প্রশাসন।

চৌফলদন্ডীর ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল বলেন, চৌফলদন্ডী থেকে সাগরে মাছ ধরতে গিয়ে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত ২০ জন নিখোঁজ ছিলেন। তাদের মধ্যে ৪ জনকে স্থানীয় জেলেরা উদ্ধার করেছে। বাকিদের সন্ধান এখনো মেলেনি।

উদ্ধার হওয়া জেলেরা হলেন, বেলালের ছেলে মামুন, আব্দুল বারেকের ছেলে মোক্তার আহমদ, নুরুল আলমের ছেলে বেলাল এবং ইসমাঈলের ছেলে দুদু মিয়া। এরা সবাই চৌফলদন্ডী ইউপি দক্ষিণ পাড়ার বাসিন্দা।

কক্সবাজার জেলা বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মাস্টার মোস্তাক আহামদ বলেন,ঝড়ো হাওয়ার কবলে পড়ে বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূলের হিমছড়ি, কলাতলী, শৈবাল, ডায়বেটিকস পয়েন্ট, বাকখাঁলী চ্যানেল, মহেশখালী এবং কুতুবদিয়া চ্যানেলে ১৬টি ফিশিং বোট ডুবির ঘটনা ঘটে। এতে একজন নিহত হয়। এ পর্যন্ত ১৭ জন আহতাবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

তিনি আরও বলেন, সাগরে মাছ আহরণ করতে যাওয়া প্রায় সব ট্রলার তীরে ভিড়েছে। আশা করছি যেগুলো এখনও পৌঁছায়নি সেগুলো সোমবার সকালের মধ্যেই নোঙর করতে পারবে।

কক্সবাজার সদর থানার অপারেশন অফিসার মাইন উদ্দিন বলেন, নিখোঁজদের সন্ধান ও পরিচয়ের ডাটাবেজ তৈরি করা হচ্ছে। এছাড়া ট্রলার মালিক সমিতির সহায়তায় উপকূলের আশপাশে নিখোঁজদের সন্ধান করা হচ্ছে।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ