টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ বার্মিজ পণ্য উদ্ধার

টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ বার্মিজ পণ্য উদ্ধার

ভাগ

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফে এক লাখ পিস ইয়াবাসহ বার্মিজ পণ্য উদ্ধার করেছে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। ১০ জুন রাত সাড়ে ১০টার দিকে উপজেলার হোয়াইক্য লম্বাবিল নাফ নদী এলাকা থেকে এসব পণ্য উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, মায়ানমার থেকে ইয়াবার একটি চালান হোয়াইক্যং লম্বাবিল এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করবে এমন সংবাদ পেয়ে হোয়াইক্যং বিওপির একটি বিশেষ দল অবস্থান নেয়। রাত অনুমান সাড়ে ১০টার দিকে একটি নৌকা বাংলাদেশের সীমানার কাছে আসলে বিজিবির টলহ দল তাদের থামার নির্দেশ দেয়। কিন্তু তারা বিজিরি সংকেত না মেনে দ্রুত নৌকা নিয়ে পালিয়ে যেতে চেষ্টা করে। আমাদের সদস্যরা তাদের ধাওয়া করে। এক পর্যায়ে তারা নৌকা ফুটো করে লাফ দিয়ে মিয়ানমারের সীমানার দিকে পালিয়ে যায়।

পরে উক্ত নৌকাটি জব্দ করে নৌক সেখান থেকে ২৪টি বস্তা উদ্ধার করে। পরে বস্তার অভ্যন্তরে তল্লাসি চালিয়ে ৩ কোটি টাকার ১ লাখ পিস ইয়াবা এবং ৩৩ লাখ ৮১ হাজার ৫‘শ টাকা মূল্যের ১’ হাজার ১’শ ৬৩ টি মেয়েদের বার্মিজ স্কার্ট, ৮‘শ ৫৪ পিস লুঙ্গি, ১ হাজার ৫‘শ ১৪ পিস থামী, ২৬০ পিস গেঞ্জি ৯৮ পিস মেয়দের উড়না৫৮পিস বাচ্ছাদের জামা এবং ৩‘শ গজ থান কাপড় উদ্ধার করা হয়। উদ্ধার করা পণ্য শুল্ক অফিসে জমা দেয়া হয়েছে বলে জানান তিনি।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ