উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা ডাকাত আটক

উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা ডাকাত আটক

ভাগ

বিশেষ প্রতিবেদক :
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে ৫ রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের সদস্যরা। সোমবার দিবাগত মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে ডাকাতির বেশ কিছু সরঞ্জামসহ ৪টি মোবাইল জব্দ করা হয়েছে।
আটকরা হলো, কক্সবাজারের উখিয়ার কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের বি-বি জোনের ব্লক ১-২ এর বাসিন্দা মৃত রফিকের ছেলে মো. করিম (৪৬), একই ক্যাম্পের ব্লক এএ-বি’র মৃত হাবিবুল্লাহর ছেলে মো. আমিন (২৬), একই ব্লকের নুর মোহাম্দদের ছেলে মো. শাকের (২০), ব্লক ই-১ (নতুন)’র মৃত নুর আলমের ছেলে মো. রশিদ (২১) ও নাইটংপাড়ার আবু বক্করের ছেলে মো. নূর ইসলাম (২৬)।
র‌্যাব-৭‘র সিনিয়ির সহকারি পরিচালক (মিড়িয়া) সিনিয়র সহকারি পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, কক্সবাজারের উখিয়ার মধুছড়া এলাকায় ৭-৮ জনের ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মো. রুহুল আমিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এসময় ঘটনাস্থল থেকে পাঁচ রোহিঙ্গা ডাকাতকে আটক করে।
আটককৃতদের কাছ থেকে ২টি রামদা, ২টি কিরিচ, ৩টি ছোট দা ও ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময়ে উক্ত এলাকায় ডাকাতি এবং এলাকার লোকজনকে জিম্মি করে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
তিনি আরো জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গত ১ জানুয়ারি হতে ২০ মার্চ পর্যন্ত বিভিন্ন অভিযানে ৪০২টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ ৫২ টি ম্যাগাজিন এবং ৫ হাজার ৬৫৪ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি-কার্তুজ জব্দ করেছে। জব্দ করেছে ৭৬ লাখ ৭৭ হাজার ২৭৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৬ হাজার ৬৩১ বোতল ফেন্সিডিল, ২ হাজার ৭৮৮ বোতল বিদেশী মদ ও বিয়ার, ৫ লাখ ৯৭ হাজার ৫৯৫ লিটার দেশীয় তৈরী মদ, ৯২০ কেজি ২৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৪০০ গ্রাম আফিম।
ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ