মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

দুর্নীতিবাজদের রক্ষা করতে গঠনতন্ত্র পরিবর্তন করেছে বিএনপি-ওবায়দুল কাদের

দুর্নীতিবাজদের রক্ষা করতে গঠনতন্ত্র পরিবর্তন করেছে বিএনপি-ওবায়দুল কাদের

অনলাইন বিজ্ঞাপন

ওয়াহিদুর রহমান রুবেল,

বিএনপি দুর্নীতিবাজদের রক্ষা করতে তাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করেছে বলে মন্তব্য করে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিকে একটি লজ্জাজনক পরিস্থিতির মুখোমুখী করেছেন বেগম খালেদা জিয়া ও তার সন্তান। মা দূর্নীতির দায়ে সাজা পেয়ে কারান্তরিণ হয়েছেন। আর পুত্র বিদেশে পালাতক রয়েছে।

খালেদা জিয়ার কারান্তরিণকালে তারেক রহমান বিদেশে লুকিয়ে থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন হওয়ার সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, একজন সাজাপ্রাপ্ত ব্যক্তির দলের প্রধানের দায়িত্ব নেয়া বড় লজ্জার। যে ব্যক্তি ভিনদেশে (লন্ডনে) নিজ দেশের দূতাবাসে হামলার ইন্দন দিতে পারে তার ভেতর কখনো দেশপ্রেম আশা করা যায় না। দেশের আইনশৃংখলা বাহিনী তাকে ফিরিয়ে আনতে ইন্টারপুলের সহযোগিতা চেয়েছে। যথা সম্ভব সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে।

সোমবার দুপুরে কক্সবাজার-টেকনাফ শহীদ এটিএম জাফর আলম আরাকান সড়কে শহীদ এটিএম জাফর স্মরণে স্মৃতি তোরণ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কারাগারকে তার দলের অনেকে মনে করছেন গুলশানের বাড়ি। ধরছেন কত রকমের বায়না। এটি কি সমীচিন? তার পদমর্যাদার নিয়মানুসারে তাকে সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। এরপরও দলের ভেতরে একেক জন একেক রকম কথা বলছেন। তাদের আচরন, কথা বার্তা শুনে মনে হয় দলের মধ্যে বিভাজন শুরু হয়েছে।

ফলকটি উদ্বোধন কালে সাংসদ আবদুর রহমান বদি, সাইমুম সরওযার কমল, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা শ্রমিকলীগ সভাপতি জহিরুল ইসলাম সিকদারসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বিকেল তিন টায় জেলা আওয়ামীলীগের সাথে মতবিনিময় করার কথা রয়েছে।

উল্লেখ্য, কক্সবাজারের উখিয়ার এটিএম জাফর আলম ১৯৭১ সালের ২৫ মার্চ প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক ইকবাল হলে (বর্তমান জহুরুল হক হল) পাকিস্তানি হানাদারদের প্রতিহত করতে গিয়ে শহীদ হন। তাঁর স্মৃতির সম্মানে সড়ক বিভাগ ২২ লাখ টাকা ব্যয়ে তোরণটি নির্মাণ করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM