কক্সবাজারে এশিয়ান টিভির ৫ম বর্ষপূতি পালিত

কক্সবাজারে এশিয়ান টিভির ৫ম বর্ষপূতি পালিত

ভাগ

প্রেস বিজ্ঞপ্তি॥

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে এশিয়ান টিভির ৫ম বর্ষপূতি অনুষ্ঠান। (১৮ জানুয়ারী) বৃহস্পতিবার সকালে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কক্সবাজার প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাতের সভাপতিত্বে ও
কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন এশিায়ান টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি মোহাম্মদ ইমাম হোসেন শফিক।

এসময় প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের মান্যগন্য ব্যক্তিবর্গ উপস্থথি’ত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত জেলা প্রশাসক মাহিদুর রহমান এশিয়ান টিভির প্রশংসা করে বলেন, বস্তুনিষ্ঠ ও মানসম্পন্ন সংবাদের মাধ্যমে এশিয়ান টিভি দেশের মানুষে হৃদয় জয় করে করে নিয়েছে। এছাড়া কক্সবাজারে সরকারের ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ
ধারাবাহিকভাবে প্রকাশ করে পর্যটন শিল্পের বিকাশে ভূমিকা রাখছে।

তিনি অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে বীরঙ্গনা আলমাস খাতুনকে জাতির সামনে নিয়ে আসার জন্যও সংশ্লিষ্ট প্রতিবেদকের প্রশংসা করে, কক্সবাজারের প্রথম শহীদ ডা. কবির আহম্মদ’র স্ত্রী আলমাছ খাতুনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা আশ্ববাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেন প্রিন্স বলেন, একটি অনুসন্ধানী প্রতিবেদন ও বস্তনিষ্ট সংবাদ নতুন নতুন ইতিহাস সৃষ্টি করতে পারে। বীরঙ্গনা আলমাস খাতুনের গল্পও ঠিক সেই রকম। এশিয়ান টিভি প্রথম তাকে নিয়ে প্রতিবেদন তৈরী করে।

সে প্রতিবেদনের সূত্র ধরে জেলা ও উপজেলা প্রশাসন তার পাশে দাড়াই। এই কৃতিত্বের জন্য এশিয়ান টিভি ও প্রতিবেদকের প্রশংসা করেন তিনি। বলেন, বীরঙ্গনা আলমাস খাতুনের দেখভালের দায়িত্বনিয়েছে উপজেলা প্রশাসন। এছাড়া তাকে সম্মাননা স্বরুপ ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা দেয়া হয়েছে।

এসময় বক্তব্য রাখেন, অনুষ্ঠানের বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, কক্সবাজার ট্রাফিক পুলিশের এসপি বাবুল চন্দ্র বণিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, সিনিয়র সাংবাদিক, কক্সবাজার রুপালি সৈকতের সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, দৈনিক, ইনকিলাবের আঞ্চলিক অফিস প্রধান শামসুল হক শারেক, সাপ্তাহিক সাগরকন্ঠ সম্পাদক এড. ফরিদুল আলম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক, দৈনিক সমুদ্রকন্ঠ সম্পাদক অধ্যাপক মঈনুল হাসান পলাশ, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, জনকন্ঠের স্টাফ রিপোর্টার এইচ এম এরশাদ, এক্সপাউরুল (এনজিও সংস্থা) নির্বাহী পরিচালক বাবু ইঞ্জিনিয়ার কানন পাল, দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার সম্পাদক ও আরটিভি কক্সবাজার প্রতিনিধি সাইফুর রহিম শাহিন, কক্সবাজার ৭১ পত্রিকার প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও বাংলাভিশনের কক্সবাজার প্রতিনিধি এম আর খোকন, চ্যানেল আই’র স্টাফ রির্পোটার সরওয়ার আজম মানিক, মোহনা টিভির জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি জাবেদ আবেদিন শাহীন, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর, ডেলি সান পত্রিকার প্রতিনিধি ওয়াহিদুজ্জামান রুবেল, দৈনিক সংবাদের কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিন ছিদ্দিকী, বাংলাদেশ জাসদের কক্সবাজার সাধারণ সম্পাদক হাজি ইলিয়াছ, জেলা জাতীয় পার্টি নেতা নাজিম উদ্দিন, জেলা যুব ইউনিয়নের সভাপতি করিম উল্লাহ, পরিকল্পিত কক্সবাজার আন্দোলনের সমন্বয়ক সাংবাদিক আবদুল আলীম নোবেল, উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি শ.ম. ইকবাল বাহার চৌধুরী, সমুুদ্র কন্ঠের পরিচালনা সম্পাদক মঈন উদ্দিন, কক্সবাজার মেইলের সম্পাদক আমিরুল মো: রাশেদ, দৈনিক আমাদের কক্সবাজারের চীপ রিপোর্টার আতিকুর রহমান মানিক, দৈনিক কক্সবাজার বাণী ইদগাঁহ প্রতিনিদি ইছমান গণি, মানবাধিকার কমিশনের কক্সবাজার সদরের সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক আহম্মদ রাসিফ, পরিকল্পিত কক্সবাজারের আন্দোলনের নেতা সিয়াম মাহমুদ সোহেল,ইদগাঁহ সাংস্কৃতি কেন্দ্রের সাাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সংবাদ কর্মী হামিদুল্লাহ সিকদার, রফিকুল ইসলাম সোহেল, দিদারুল আলম দিদার, মুক্তিযোদ্ধা মংয়াইন রাখাইন, আনোয়ার হোসেন, মাষ্টার ইকবাল, নাজমুল ও আজমখান।আলোচনা সভা শেষে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করেন অতিথিবৃন্দ।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ