কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাথে সংবাদপত্র হকার নেতৃবৃন্দ সৌজন্য স্বাক্ষাত

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাথে সংবাদপত্র হকার নেতৃবৃন্দ সৌজন্য স্বাক্ষাত

ভাগ

প্রেস বিজ্ঞপ্তি:

নব গঠিত কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ’র সাথে সৌজন্য স্বাক্ষাত ও শুভেচ্ছা বিনিময় করেছে কক্সবাজার জেলা সংবাদ পত্র হকার সমিতির নেতৃবৃন্দ। সোমবার সন্ধ্যা সাতটায় কক্সবাজার পৌরসভা মিলনায়তনে নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসেন জেলার সংবাদপত্র হকার সমিতির নেতৃবৃন্দ। পরে একটি সংক্ষিপ্ত মতবিনিময় সভাও করেন তারা।

ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আলী জিন্নাতের সভাপতিত্বে মতবিনিময় সভায় পত্রিকার প্রচার ও প্রসারে হকারদের ভূমিকায় প্রশাংসা করা হয়। এসময় হকারদের স্বার্থ রক্ষার্থে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন পাশে থাকারও ঘোষনা দেন সংগঠনের সভাপতি। ভেদাভেদ ভুলে নিজেদের স্বার্থ রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

সভাপতি বলেন, একটি পত্রিকা ছাপানোর পর পাঠকের কাছে পৌঁছে দিতে ভূমিকা পালন করে হকাররা। তাদের শ্রমের কারণে পত্রিকার মালিক লাভবান হয়, তেমনি সাংবাদিকরাও সুনাম অর্জন করে। তাই হকারাই হচ্ছে পত্রিকার প্রাণ। তিনি বলেন, আমরা শুধু সাংবাদিকদের অধিকার বা মর্যাদা রক্ষা করবো না, এখন থেকে হকারদের স্বার্থের বিষয়েও আমরা ভূমিকা রাখবো। কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন নীতি ও আদর্শের জায়গা থেকে কাউকে ছাড় দেবে না। পরে হকারদের বিবাদমান দুটি দুই গ্রুপকে ঐক্যমতে নিয়ে আসেন সভাপতি মুহাম্মদ আলী জিন্নাত।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ফরিদুল আলম শাহিন, মোর্শেদুর রহমান খোকন, সাধারণ সম্পাদক মঈনুল হাসান পলাশ, দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, সাপ্তাহিক সাগর কণ্ঠ পত্রিকার সম্পাদক এড: ফরিদুল ইসলাম, সংগঠনের কোষাধ্যক্ষ শহীদুল্লাহ কায়সার, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান রুবেল, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম মো: রাশেদ, প্রচার সম্পাদক মোহাম্মদ শফিক, নির্বাহী সদস্য জাবেদ আবেদীন শাহিন, সায়ীদ আলমগীর, শাহ নিয়াজ ও মঈন উদ্দিন প্রমুখ।

এদিকে,সংবাদপত্র হকার সমিতির উভয় কমিটির নেতৃবৃন্দ কোনো গ্রুপিং না করে এক হয়ে কাজ করার অঙ্গিকার পোষন করেন।নেতৃবন্দের মধ্যে শহীদুল ইসলাম,শফিকুর রহমান,জহির আহম্মেদ,আমজাদ হোসেন,মনিরুল ইসলাম,মোস্তফা কামাল,বরুন চক্রবর্তী,স্বপন দাশ,দীপক আইস,দীপক বাবু,আমজাদ,কায়সার আহম্মেদ,সিরাজ মিয়া,মো:জসিম ,জিয়াউর রহমান জিয়াসহ সকলে উপস্থিত ছিলেন।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ