শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কক্সবাজার...

শ্যামল দত্ত ও নঈম নিজামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ভাগ

প্রেস বিজ্ঞপ্তি:

জাতীয় দৈনিক ভোরের কাগজ সম্পাদক ও বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব শ্যামল দত্ত এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধ ও সমাবেশ করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

রবিবার (১৪ জানুয়ারি) সকালে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে প্রথিতযশা দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলায় উদ্বেগ প্রকাশ করা হয়।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাতের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইংরেজী দৈনিক ডেইলি সানের কক্সবাজার জেলা প্রতিনিধি ওয়াহিদুর রহমান রুবেল।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের ভেতরে ঘাপটি মেরে থাকা একটি চক্র মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তারই অংশ হচ্ছে শ্যমাল দত্ত এবং নঈম নিজামের বিরুদ্ধে মামলা। তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়েও ষড়যন্ত্র। এটি বর্তমান সরকারের বিরুদ্ধে সুক্ষ ষড়যন্ত্র বলেও দাবি করেছেন তারা। তাই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকারকে এসব মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার করে গণমাধ্যমের স্বাধীনতা রক্ষা করতে এগিয়ে আসার আহবান জানানো হয়। দুই সম্পাদকের বিরুদ্ধে পৃথক মামলা দেশের গণমাধ্যমের জন্য অশনিসংকেত বলে উল্লেখ করেছেন বক্তারা। এ সময় সাংবাদিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা এবং সাধারণ মানুষের পক্ষে কথা বলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। বক্তারা বলেন, সাংবাদিকের নাম ভাঙ্গিয়ে কোন ব্যক্তি যদি চাঁদাবাজি কিংবা অপসাংবাদিকতা করে থাকেন তবে তাদের বিরুদ্ধে অবস্থান নেয়া হবে বলে ঘোষনা দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় দৈনিক দৈনন্দিন পত্রিকার প্রধান সম্পাদক রাশেদুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, দৈনিক সমুদ্র কণ্ঠ পত্রিকার সম্পাদক ও দৈনিক ডেসটিনি পত্রিকার জেলা প্রতিনিধি মইনুল হাসান পলাশ, দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, সিভিল সোসাইটির সহ-সভাপতি প্রকৌশলী কানান পাল, সাপ্তাহিক সাগরকণ্ঠ পত্রিকার সম্পাদক ও অতিরিক্ত পিপি এড: ফরিদুল আলম, কক্সবাজার সোসাইটির সাভাপতি কমরেড গিয়াস উদ্দিন, যায়যায়দিন পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি জাবেদ আবেদীন শাহিন, জেলা জাতিয় পার্টি নেতা নাজিম উদ্দিন ও কক্সবাজার রিপোর্টাস ইউনিটির সভাপতি রাশেল চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মোর্শেদুর রহমান খোকন, কক্সবাজার পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দৈনিক বাঁকখালী পত্রিকার বিশেষ প্রতিবেদক শহীদুল্লাহ কায়সার, দৈনিক কক্সবাজার একাত্তর পত্রিকার প্রকাশক বেলাল উদ্দিন বেলাল, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক এশিয়ান টিভির জেলা প্রতিনিধি ইমাম হোসেন শফিক, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক, দৈনিক সমুদ্রকণ্ঠ পত্রিকার মফস্বল সম্পাদক আমিরুল ইসলাম মো:রাশেদ, দৈনিক সমুদ্রকন্ঠের ব্যবস্থাপনা সম্পাদক নুরুল আলম, দৈনিক সমুদ্রকন্ঠের পরিচালনা সম্পাদক মঈন উদ্দিন ,দৈনিক সমুদ্রকন্ঠের স্টাফ রিপোর্টার এস্তে ফারুক, একে আযাদ, দৈনিক প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার কক্সবাজার প্রতিনিধি দিদারুল আলম সিকদার, দৈনিক কক্সবাজার বানীর মিজানুর রহমান, নুরুল আজিম, মো:শাহজাহান, মো: হাসনাত, মো:রমিজ উদ্দিন, আবুল হাশেম, হায়দার নেজাম উদ্দিন, সকালের কক্সবাজার পত্রিকার জসিম উদ্দিন, অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার মেইল ডটকমের রিপোর্টার মো:আজম খান, বিপ্লব মুন্না, নাজমুল হোসাইন তৌশিক, মোহাম্মদ শফিক প্রমুখ।

 

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ