ঈদগাঁওতে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন

ঈদগাঁওতে তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন

ভাগ

এম আবুহেনা সাগর,ঈদগাঁও

বেশ কদিন ধরে ককসবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাঁওতে কুয়াশা হিমেল হাওয়া তীব্র ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কর্মজীবি ও শ্রমজীবি মানুষজন সঠিক সময়ে কর্মস্থলে যেতে পারছেনা। স্কুল কলেজ ও মাদ্রসা পড়ুয়া শিক্ষার্থীরা সকালে অতি কষ্টের বিনিময়ে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া আসা করছে।

এমনকি বৃহত্তর এলাকার প্রত্যান্ত গ্রামাঞ্চলের অসহায়, হতদরিদ্র ও খেটে খাওয়া পরিবারগুলো শীতের ঠান্ডায় ব্যাপক কষ্টে দিনাতিপাত করছে। অনেকে গ্রামগন্জে খড়খুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে ও চোখে পড়ে । বিশেষ করে, শিশু বয়স্ক লোকজন ও রোগীরা নানাকষ্টে জীপনযাপন করছে। দিনে স্বাভাবিক পর্যায়ে থাকলেও ভোর সকাল এবং সন্ধ্যা নামার পরপরই চতুরদিকে ঠান্ডা হাওয়া বইতে শুরু করে ।

এছাড়া গ্রামের সাধারন মানুষের পাশাপাশি গৃহপালিত পশুপাখি ও  ঠান্ডাজনিত কারণে নাকাল হয়ে পড়েছে। আবার অসহায় পরিবার গুলো শীতবস্ত্রের অভাবে মানবেতর দিন কাটাচ্ছে। অন্যদিকে কুয়াশা আর ঠান্ডাজনিত কারণে মহাসড়কসহ গ্রামাঞ্চলের সড়ক উপসড়ক সমুহে নানা যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

কিন্তু ঈদগাঁওর বিভিন্ন এলাকার অসহায় হতদরিদ্র ও ছিন্নমুল শীতার্থ লোকজনদেরকে সাহায্য সহযোগিতার হাত বাড়াতে কেউ এগিয়ে আসেনি এখনো।

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ