কাল কক্সবাজারে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বিজয় মেলা

কাল কক্সবাজারে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বিজয় মেলা

ভাগ

ওয়াহিদ রুবেল:
কক্সবাজারে কাল শুক্রবার থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বিজয় মেলা। মেলাটি পালনের লক্ষ্যে ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিকাল তিনটায় পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দান থেকে বর্ণাঢ্য র্যালীর মাধ্যমে বিজয় শোভাযাত্রা বের করা হবে । এছাড়া নৌকার আদলে তৈরি করা মঞ্চে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, বীরশ্রেষ্ঠগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি বসানো হবে। এছাড়া জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু করে, পৌরসভা ভবন, শহীদ মিনার সড়ক এবং জেলা আওয়ামীলীগ কার্যালয় আলোক সজ্জার পাশাপাশি শিল্পীর তুলিতে মুক্তিযোদ্ধের বিভিন্ন আল্পনায় সাজানো হবে।
বৃহস্পতিবার দুপুর ১২টায় মুক্তিযোদ্ধ বিজয় মেলা উদযাপন সমন্বয় পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি এড: সিরাজুল মোস্তফা সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।
এ সময় তিনি বলেন, দেশে এখনো ৭১’র পরাজিত শক্তি যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদর রয়েছে। তাদের ছত্রছায়ায় জঙ্গিববাদী ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে অপরাধীরা। এবারের বিজয় মেলা হবে তাদের বিরুদ্ধে নতুন প্রজন্মের জন্য নতুন বিপ্লব।
সংবাদ সম্মেলনে তিনি, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধের চেতনা বিশ্বাসী সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানান।
সংবাদ সম্মলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বিজয় মেলা উদযাপন পরিষদের মহা সচিব ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নজিবুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা জাসদের সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এড ফরিদুল ইসলাম, প্রবীণ সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সম্বলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন ও কক্সবাজার পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক উজ্জল কর।
উল্লেখ্য বিজয় মেলা বাস্তবায়নের জন্য ৩১৮ সদস্যের মেলা উদযাপন পরিষদ ও ১১ টি উপ কমিটি গঠন করা হয়েছে। মেলায় ৯০ টি স্টল থাকবে।
ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ