নেইমার ‘কষ্ট’ দেওয়ায় মেসির জন্য বিরাট অংকের ‘সুরক্ষা’!

নেইমার ‘কষ্ট’ দেওয়ায় মেসির জন্য বিরাট অংকের ‘সুরক্ষা’!

ভাগ

আলোকিত কক্সবাাজর ডেক্স:

সেই কিশোর বয়স থেকেই বার্সেলোনায় খেলছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ক্যাম্প ন্যু থেকেই তার বিশ্ব তারকা হয়ে ওঠা।

ক্লাবটির সঙ্গে গত শনিবার চুক্তি নবায়ন করার পর তিনি বলেছেন, এই ক্লাব থেকেই তার ক্যারিয়ার শেষ করার স্বপ্ন এবার সত্যি হতে যাচ্ছে। মেসির চুক্তি নবায়ন ফুটবল বিশ্বকে ততটা অবাক না করলেও অবাক করেছে তার আকাশচুম্বী বাই আউট ক্লজ!

মেসিকে চুক্তি ভাঙিয়ে যদি কোনো ক্লাব নিয়ে যাবে মনে করে তাহলে তাদের দিতে হবে ৭০০ মিলিয়ন ইউরো বা ৭ হাজার ৩০ কোটি টাকা। বার্সেলোনার পরিচালক গুইলার্মো আমোর বলেছেন, নেইমারের চলে যাওয়ার কষ্ট থেকে শিক্ষা নিয়েই বার্সেলোনার প্রয়োজন ছিল ক্লাবে মেসির সুরক্ষা। এজন্যই বিশাল অংকের রিলিজ ক্লজটি চুক্তিতে জুড়ে দেওয়া হয়েছে।

এই চুক্তির ফলে ২০২১ সাল পর্যন্ত কাতালান ক্লাবে মেসির অবস্থান নিশ্চিত হয়েছে। এত টাকা দিয়ে কোনো ক্লাব তাকে ভাগিয়ে নেবে- এটা প্রায় অসম্ভব। এর আগে রিলিজ ক্লজের টাকা পরিশোধ করে গত আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর বিশ্ব রেকর্ড গড়ে বার্সা থেকে পিএসজিতে পাড়ি জমিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন নেইমার। বর্তমানে কাতালান ক্লাবের প্রথম দলটির প্রাতিষ্ঠানিক ও স্পোর্টিং রিলেশন্সের দায়িত্ব পালনকারী আমোর বলেন, নেইমারের দলত্যাগের ঘটনা থেকে তারা শিক্ষা নিয়েছেন।

গতকাল রবিবার ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে বার্সেলোনা ড্র করার পর আমোর বলেন, ‘আমরা কখনো নার্ভাস ছিলাম না।

লিও সবসময় বার্সেলোনায় খুশিতেই কাটিয়েছেন। তার ইচ্ছা মোতাবেক আমরা এখান থেকেই তাকে অবসরে পাঠাতে চাই। বারবার আমাদেরকে ক্লজ নিয়ে প্রশ্ন করা হচ্ছে। নেইমারের অভিজ্ঞতার কারণে আমরা অবশ্যই নিজেদের সুরক্ষার চেষ্টা করব। ‘কালের কণ্ঠ

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ