ইয়াবা গ্রাস করেছে কক্সবাজার গ্রাস করেছে

ইয়াবা গ্রাস করেছে কক্সবাজার গ্রাস করেছে

ভাগ

শফিক সিরাজ

বাংলাদেশের দক্ষিণ-পূর্বে অবস্থিত মিয়ানমার সীমান্ত আর বঙ্গোপসাগর ঘিরে আছে দেশের প্রথম সাস্থ্যকর স্থান কক্সবাজার। বিশ্বের বুকে অসীম সম্ভাবনাময় পর্যটন এই নগরীই আজ দেশকে পঙ্গুত্বের দিকে নিয়ে যাচ্ছে।

দেড় দুই বা আড়াই হাজার ভোটারের একটি ওয়ার্ড়ে ত্রিশ লক্ষ টাকার বিনিময়ে ইউপি মেম্বার নির্বাচিত হয়।  চেয়ারম্যান প্রার্থীর ক্ষেত্রে কেন্দ্রীয় যে নেতা আসেন উনি সভানেত্রীর কাছে নমিনি ফরম পৌঁছানোর বিলই নেন দশ লাখ।
কিন্তু মনোনিত প্রার্থীকে নিজের পথের কাটা ভেবে সযত্নে হারিয়ে দেওয়া হয়। সর্বস্বান্ত করা হয়। সব দলেই হচ্ছে→ স্পট টেকনাফ- উখিয়া সহ পুরোটা কক্সবাজার। নীতি আদর্শ নিয়ে বেড়ে উঠা কর্মীরা পাহাড় সম যোগ্যতা নিয়েও হাইব্রীড় তথা কালোবাজারীর পদতলে পিষ্ট হচ্ছে। নীতি আদর্শের অবস্থা আজ নুন আনতে পান্থা ফুরায়। একটু স্বাধীন শ্বাস নিতে চাইলেই দরজায় প্রশাসন।

কক্সবাজারে এখন ভোটাভোটির মাধ্যমে রাজনৈতিক নেতাও নির্বাচিত হয়না-!!! ওয়ার্ড থেকে জেলা কোনটিই না -!!! ছাত্র-যুব এবং মূল সংঘটন – যার হাতে কালো টাকা তারই কেন্দ্রে শক্ত লবিং, এবং সেই কমিটির মালিক। তারপর ! চলছে মরন নেশার ব্যবসা, চলছে লুটপাট। শিক্ষিত বিবেক তাদের কাছে বেচাকেনার পুতুল বড় অসহায় । তরুণ সমাজ প্রশাসন এবং দলের হর্তাকর্তারা নেশা নারী ও কালো টাকার কাছে জিম্মি হয়ে পড়েছে। আজকে রাজনীতির মানেটাই আলিশান বাড়ি গাড়ি আর ভোগ-বিলাস। ইয়াবার চালানকারীকে জেল থেকে ছাড়ানোই দলের জন্য ত্যাগ হিসাবে গন্য হচ্ছে। টেকনাফে বিশ টাকার ইয়াবা ঢাকাতে একহাজার। অনেক ছাত্র-যুব নেতারা এখন কক্সবাজারে হুঙ্কার দিয়ে বলে “কেন্দ্রীয় নেতা কেন – পুরো দেশ কিনব”। বঙ্গ বন্ধু শেখ মুজিবর রহমান যদি আজ বেঁচে থাকতেন তাহলে – এই দেশে আজ আইনের সুশাসন প্রতিষ্টা হতো।
এই সমাজের মানুষদের সামাজিক মূল্যবোধ শেখাতো। প্রত্যেক স্কুল-কলেজ-মসজিদ-মাদ্রাসা গীর্জা মন্দির থেকে মাদক বিরোধী প্রচারণা চালানো হতো, ইয়াব ও কালোবাজারিদের বিরুদ্ধে অভিযান হতো। যদি বাংলাদেশের প্রধান মন্ত্রীকে কখনো প্রশ্ন করার সুযোগ হতো তাহলে প্রশ্ন রাখতাম এভাবেই –
আমরা কি স্বপ্ন দেখতে পারি —
We Develop Our Life
We Develop Our Society
We Develop Our County ..!?

দেশ ও দশকে বাঁচার মতো বাঁচতে শেখাতে শেখ মুজিবুর রহমান নতুন তারুণ্য নিয়ে ফিরতে যদি বাধ্য হয়
তাহলে অপবাদ দেয়া হবে নাতো- টেরর কিংবা মুক্তি ~!!! ???

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ