শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

রোনালদোর ফেরার ম্যাচে রিয়ালের বড় জয়

রোনালদোর ফেরার ম্যাচে রিয়ালের বড় জয়

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স:

পর্তুগিজ তারকা রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো ফেরার ম্যাচে মাঠে নেমেই গোল পেয়েছেন। ওসাসুনাকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে তার দল। স্প্যানিশ লা লিগার গত দুই ম্যাচে রিয়ালের হয়ে নামতে পারেননি ইনজুরিতে থাকা রোনালদো।

ওসাসুনার বিপক্ষে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নেমেছিল রিয়াল। জিনেদিন জিদান রিয়ালের প্রথম একাদশে মাঠে নামান ক্যাসিলা, দানিলো, পেপে, সার্জিও রামোস, নাচো, লুকা মদ্রিচ, টনি ক্রুস, কোভাচিচ, রোনালদো, আলভারো মোরাতা আর গ্যারেথ বেলকে। দ্বিতীয়ার্ধের শেষের দিকে রোনালদোর বদলি হিসেবে মাঠে নামেন করিম বেনজেমা।

অপেক্ষাকৃত দুর্বল দল ওসাসুনার বিপক্ষে মাঠে নেমেই গোলের দেখা পান ইউরো সেরা ফুটবলার রোনালদো। ম্যাচের ষষ্ঠ মিনিটে বেলের অ্যাসিস্ট থেকে গোল করেন সিআর সেভেন। নবম মিনিটেও গোলের সুযোগ পেয়েছিলেন তিনি। তবে, তার জোরালো শট সাইডবারে লেগে বেরিয়ে যায়।

খেলার ১৮ ও ২২ মিনিটের মাথায় বেলের দুর্দান্ত পারফর্মে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল রিয়াল শিবিরে। তবে, ২৩ মিনিটে রামোসের মতো আগের দু’বারই ব্যর্থ হন বেল। ২৭ মিনিটে রোনালদো গোলের সুযোগ হাতছাড়া করলেও ৪০ মিনিটের মাথায় রিয়ালকে ব্যবধান বাড়িয়ে দেন দানিলো। তার গোলে ২-০ তে এগিয়ে যায় জিদান শিষ্যরা।

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে টনি ক্রুসের অ্যাসিস্ট থেকে রিয়ালের হয়ে তৃতীয় গোলটি করেন সার্জিও রামোস। ফলে, ৩-০ তে লিড ধরে রেখে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ৫৬ মিনিটের মাথায় রোনালদোর স্বদেশী পেপে দলের চতুর্থ গোলটি করেন। তাকে বল যোগান দেন টনি ক্রুস। রিয়ালের হয়ে সবশেষ পঞ্চম গোলটি করেন লুকা মদ্রিচ। খেলার ৬২ মিনিটে গোলটি হলে ৫-০ তে এগিয়ে যায় রিয়াল।

এরপর আরও দুটি গোল হয়েছে। দুটি গোলই করেছে আতিথ্য নেওয়া ‍ওসাসুনা। ম্যাচের ৬৪ মিনিটে ওরিঅল মাগেম আর ৭৮ মিনিটে ডেভিড গার্সিয়া গোল করে দলের পরাজয়ের ব্যবধান কমান। তবে, দুই গোলের মাঝেই আরও একটি সুযোগ হয়েছিল অতিথিদের। খেলার ৭২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ওসাসুনার রবার্তো তোরেস। রিয়ালের গোলরক্ষক ক্যাসিলাকে ফাঁকি দিতে পারেননি তোরেস। ৭৯ মিনিটে বোনিন ভাজকুয়েজ দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে গেলে দশজনের দলে পরিণত হয় ওসাসুনা।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৫-২ গোলের বড় ব্যবধানে জয় পায় স্বাগতিক রিয়াল মাদ্রিদ। এ ম্যাচে জয়ের ফলে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করা রোনালদো বাহিনীর সংগ্রহ বেড়ে দাঁড়ালো ৯ পয়েন্ট। তিন ম্যাচের তিনটিতেই জিতেছে জিদান শিষ্যরা। সূত্র-বাংলানিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM