শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন

কক্সবাজার জেলা বারের নির্বাচন ২৭ফেব্রুয়ারী

কক্সবাজার জেলা বারের নির্বাচন ২৭ফেব্রুয়ারী

অনলাইন বিজ্ঞাপন

ওয়াহিদুর রহমান রুবেল॥ 

কক্সবাজার জেলা বারের নির্বাচন ২৭ফেব্রুয়ারী অনুষ্টিত হবে। নির্বাচনকে সামনে রেখে দলের প্রার্থী নির্বাচন করেছে সম্মিলিত আইনজীবী পরিষদ এবং জাতীয়তাবাদি আইনজীবী ফোরাম। গতকাল বুধবার মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে উভয় দলের সভাপতি সম্পাদকসহ ১৭টি পদের প্রতিদন্ধি প্রার্থীদের মনোনয়ন পত্র জমা প্রদান করেন।

আজ ১৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার যাচাই বাছাই ও বৈধতা শেষে দুটি প্যানেল’র তালিকা প্রকাশ করেন নির্বাচন কমিশনার । তবে এবারে স্বতন্ত্র বা বিদ্রোহী কোন প্রার্থী দেখা যায়নি।

২২ফেব্রুয়ারী মনোনয়ন যারা প্রত্যাহার করতে চায় তাদের প্রত্যাহারের সময় দেয়া হবে দুপুর ১ টা পর্যন্ত।

এদিকে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল চুড়ান্ত করা হয়েছে।

আ’লীগ সমর্থিত প্যানেল থেকে প্রবীণ আইনজীবী জিপি মোঃ ইসহাককে সভাপতি এবং আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিনকে সম্পাদক করে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে।

আওয়ামী সমর্থিত প্যানেল এ অন্যান্য প্রার্থীরা হলেন সহ-সভাপতি ১ ও ২ পদে এডঃ বদিউল আলম সিকদার, এডভোকেট মোঃ জাকারিয়া, সহ সম্পাদক সাধারণ ও হিসাব পদে যথাক্রমে এডভোকেট এ.কে ফজলুল হক চৌধুরী ও এডভোকেট শুভেন্দু বিকাশ সাহা, পাঠাগার সম্পাদক পদে এডভোকেট মোঃ আবুল হোসেন, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট শামসুল হক।

সদস্য পদে এডভোকেট পীযুষ কান্তি চৌধুরী, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, এডভোকেট ইকবালুর রশিদ আমিন, এডভোকেট ফাহিমা আক্তার, এডভোকেট এ.কে.এম এরশাদ উল্লাহ, এডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরুজ, এডভোকেট মোঃ রাশেদ নেওয়াজ এবং এডভোকেট রফিকুল আলম।

অপরদিকে জামায়াত নেতা এডভোকেট আবুল কালাম ছিদ্দিকীকে সভাপতি ও এডভোকেট তৌহিদুল আনোয়ারকে সাধারণ সম্পাদক করে জাতিয়তাবাদি ও ইসমালি মূল্যবোধে বিশ্বাসী প্যানেল চুড়ান্ত করা হয়।
প্যানেলের অন্যান্য পদের প্রার্থীরা হলেন সহ-সভাপতি (১) ও (২) পদে এডভোকেট এস.এম নূরুল ইসলাম ও এডভোকেট ইব্রাহিম খলিল, সহ-সাধারণ সম্পাদক সাধারণ ও হিসাব পদে এডভোকেট ছলিমুল মোস্তফা ও এডভোকেট এ.কে ফিরুজ আহমদ। পাঠাগার সম্পাদক পদে এডভোকেট মিজানুর রহমান রাশেদ, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট নূরুল হুদা ইমন, সদস্য পদে যথাক্রমে এডভোকেট সব্বির আহমদ, এডভোকেট মোহাম্মদ ফরিদ উদ্দিন ফারুকী, এডভোকেট ফিরোজ আহমেদ, এডভোকেট এ.কে.এম ইলিয়াছ, এডভোকেট আবু তাহের (২), এডভোকেট আবু হুরাইরা, এডভোকেট সরওয়ার আলম এবং এডভোকেট ইমাম হোসেন।

নির্বাচন কমিশনার এড: এম শাহ জাহান জানান. ২২ ফেব্রুয়ারী চুড়ান্ত তালিকা প্রকাশ করার পর সব কিছু ঠিকঠাক থাকলে আগামি ২৭ফেব্রুয়ারী সকাল ১০টাথেকে ২ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
এবারে মোট ৫৫১ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM