বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

পেকুয়ায় পুলিশ ও বনবিভাগের যৌথ অভিযানে চোরাই গাছ জব্দ

পেকুয়ায় পুলিশ ও বনবিভাগের যৌথ অভিযানে চোরাই গাছ জব্দ

অনলাইন বিজ্ঞাপন

শহিদুল ইসলাম হিরু, পেকুয়া

পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারে পুলিশ ও বনবিভাগের যৌথ অভিযানে প্রায় ৩০ পিচ চোরাই গর্জন গাছ জব্দ করা হয়েছে। গত ৩০ ডিসেম্বর বিকালে পেকুয়া থানা পুলিশ ও বনবিভাগের যৌথ অভিযানে গাছ গুলো জব্দ করা হয়। গাছ গুলির মুল্য আনুমানিক ৩০ হাজার টাকা।

জানা যায়, ওই দিনের পূর্ব রাত্রে গাছগুলি শিলখালী ইউনিয়নের মাষ্টার জামাল ও রুহুল কাদের গংদের সৃজিত পাহাড়চান্দা বনবিভাগের অধীনে সামাজিক বনায়নের গাছ। গুলি চুরি করে নিয়ে আসছিল গাছ চোর সিন্ডিকেটের সদস্য মো: কুদ্দুস। বিক্রি করেছিল পেকুয়া বাজারস্থ এসটি সিটি সেন্টার এর পরিচালক গোয়াখালী এলাকার মৃত এমদাদ মিয়ার পুত্র মো: সরওয়ারকে।
এ দিকে ওই গাছ গুলি বহনকারী নাছির কৌম্পানীর মালিকানাধীন একটি পিকআপ চট্রমেট্রো-ড-১১-০২৪৯ নম্বরের গাড়ীটি কৌশলে সরিয়ে নেওয়ায় গাড়ীটি জব্দ করা সম্ভব হয়নি। পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভূইয়ার নির্দেশে থানার এস,আই বিমল বিশ্বাস ও চট্রগ্রামের দক্ষিণ বনবিভাগের এসিএফ, বারবাকিয়া রেঞ্জ অফিসার নির্দেশে বিট অফিসার তাওহীদুল ইসলাম সরেজমিনে পেকুয়া বাজারে এসে গাছগুলি জব্দ করেন। এ ব্যাপারে পেকুয়া থানার এস,আই বিমল বিশ্বাস জানান, গাছ গুলি জব্দের সত্যতা স্বীকার করেন। তবে গাছ গুলি সাবেক ইউপি সদস্য ফরিদ মেম্বারের জিন্মায় দেওয়া হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM