শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনার প্রথম জয়

কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনার প্রথম জয়

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স

২০১৮ রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে ওঠার গুরুত্বপূর্ণ ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয় বর্তমান রানার্সআপ আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বে বর্তমান রানার্সআপদের প্রথমবারের মতো জয়ের স্বাদ পাইয়ে দেন লুকাস বিগলিয়া। তার একমাত্র গোলেই জয় পায় আর্জেন্টাইনরা।
বাংলাদেশ সময় রাত আড়াইটায় বারানকিইয়ার মেট্রোপলিটন স্টেডিয়ামে আর্জেন্টাইনদের আতিথ্য দেয় স্বাগতিক কলম্বিয়া।
জেরার্ডো মার্টিনো এ ম্যাচের শুরুর একাদশে মাঠে নামার রোমেরো, মার্কাডো, অতামেন্ডি, ফুনেস মোরি, মার্কোস রোহো, লুকাস বিগলিয়া, মাশচেরানো, ডি মারিয়া, এভার বেনেগা, ইজিকুয়েল লাভেজ্জি আর গঞ্জালো হিগুয়েনকে। এছাড়া বদলি হিসেবে মাঠে নামেন পাওলো দাইবালা এবং এনজো পেরেজ। অপরদিকে কলম্বিয়ার কোচ হোসে পেকারম্যান শুরুর একাদশে মাঠে নামান ডেভিড অসপিনা, প্যালাসিওস, জাপাতা, মুরিলো, ফ্যাবরা, তোরেস, মেজিয়া, ডি তোরেস, জেমন রদ্রিগেজ, বাক্কা আর গুতিইরেজকে।
2259922_heroa_508983954ম্যাচের তৃতীয় মিনিটেই প্রথম আক্রমণ শানে কলম্বিয়া। গুতিইরেজ আর বাক্কার আক্রমণটি রুখে দেয় অতিথিদের রক্ষণভাগ। কলম্বিয়ার বিপক্ষে ২০১৫ সালের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পেনাল্টি শুটআউটে জয় পাওয়া আর্জেন্টিনা ম্যাচের ১৩তম মিনিটে লিড নেওয়ার কাছাকাছি চলে যায়। লাভেজ্জি আর হিগুয়েনের বাঁপাশ থেকে তুলে আনা বলে ডি মারিয়া গোলবারের উপর দিয়ে শট নিয়ে বল বাইরে পাঠিয়ে দেন।

২০ মিনিটের মাথায় গোলের দেখা পায় মেসি, তেভেজ, পাস্তোরে আর আগুয়েরোহীন আর্জেন্টাইনরা। গত ম্যাচে ব্রাজিলের বিপক্ষে একমাত্র গোলদাতা লাভেজ্জির অ্যাসিস্ট থেকে গোল করেন লুকাস বিগলিয়া। ফলে, ১-০তে এগিয়ে যায় অতিথিরা।
খেলার ৩৩ মিনিটের মাথায় গোলের সুযোগ তৈরি করে কলম্বিয়া। ড্যানিয়েল তোরেসের লম্বা পাসে বল পান বাক্কা। অতামেন্ডির দারুণ ডিফেন্সিভ নৈপূণ্যে রক্ষা পায় আর্জেন্টাইনরা। তবে, এর আগেই অফসাইটের কারণে লাইনম্যানের ফ্লাগ উঠে।
প্রথমার্ধে কলম্বিয়া গোল শোধ করতে না পারলে ১-০ গোলের লিড ধরে রেখে বিরতিতে যায় লা আলবিসেলিস্তেরা।
বিরতির পর লস ক্যাফেতেরোসদের ডি-বক্সে আবারো আক্রমণ চালাতে থাকে আর্জেন্টিনা। তবে, পাল্টা আক্রমণে উঠে আসা কলম্বিয়া ম্যাচের ৬৬তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায়। মুরিয়েলের জোরালো শট কর্নারের বিনিময়ে বাঁচালেও তা আর্জেন্টিনার গোলবারের উপর দিয়ে চলে যায়।
ম্যাচের ৮১ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় দাইবালা কলম্বিয়ার জালে বল জড়িয়ে দেন। তবে, অফসাইটের কারণে তা বাতিল হয়ে যায়। ৮৭ মিনিটের মাথায় আরেকবার অফসাইটের খরগে কাটা পড়ে মুরিয়েলের গোলের সম্ভাবনা। আর দ্বিতীয়ার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে মুরিলোর শট আর্জেন্টিনার গোলবারের উপর দিয়ে উড়ে যায়।
ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। আর এ জয়ের ফলে বাছাইপর্বে প্রথম জয়ের দেখা পেলো আর্জেন্টিনা। চার ম্যাচে তাদের সংগ্রহ বেড়ে দাঁড়ালো ৫ পয়েন্ট।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM