নেইমারের অনেক দুর্বলতা বের করলেন পেলে

নেইমারের অনেক দুর্বলতা বের করলেন পেলে

ভাগ

স্পোর্টস ডেক্স॥

এখন হয়তো লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে উচ্চারিত হচ্ছে না নেইমারের নাম। কিন্তু তিনিও এক সময় ফিফার ব্যালন ডি’অরের দাবিদার হয়ে উঠবেন। এই কথায় আপত্তি নেই কারো। কিন্তু নেইমারের অনেক দূর্বলতাই চোখে পড়ে ফুটবলের শতাব্দী সেরা খেলোয়াড় পেলের। নেইমারকে গ্রেট খেলোয়াড়ের তালিকায় ফেলেন না তিনি। উল্টো বলে দেন, মাথা দিয়ে গোল করতে পারেন না নেইমার। রক্ষণ কাজেও দুর্বল। মেসিকে এই সময়ে সেরা বললেও তার কিছু দুর্বলতা খুঁজে পান পেলে।

নেইমারকে বার্সেলোনা ও ব্রাজিলের বড় তারকা ধরা হয়। ব্রাজিল দলের সেরা খেলোয়াড় বলা হয় তাকে। তা মানেন পেলে। কিন্তু এই সময়ে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় নেইমারকে ব্রাজিলের গ্রেট হিসেবে মানেন না।

তিনটি বিশ্বকাপ জেতা পেলে বলেন, “নেইমার একজন ভালো খেলোয়াড়। কিন্তু জীবনে কয়টা গোল সে হেড থেকে করেছে? দুর্দান্ত খেলোয়াড় সে। কিন্তু সান্তোসে আমার সতীর্থ ছিল ভাস্কোনসেলোস। কোনো সংশয় ছাড়াই সে নেইমারের চেয়ে ১০ গুন ভালো খেলোয়াড় ছিল।” এর সাথে পেলে আরো বলেন, “নেইমার আক্রমণ করে খেলে। সামনে খেলে। এখানেই শেষ। সে নিচে ফেরে না। দল গোছায় না। তার যখন এত দুর্বলতা তখন তার সাথে অতীতের অনেক ভালো খেলোয়াড়ের সাথে তুলনা করা যায় না। যদিও বর্তমান ব্রাজিল দলে সেই প্রধান চরিত্র। সেই একমাত্র।”

নেইমারের বার্সেলোনা টিমমেট ও আর্জেন্টিনার অধিনায়ক মেসির ব্যাপারেও কথা বলেছেন পেলে। তারও কিছু দূর্বলতা বের করেছেন। পেলে বলেছেন, “গত দশ বছরে মেসিই আসলে অন্যদের চেয়ে সেরা। কিন্তু সেও মাথা ব্যবহার করে না। খেলে বাঁ পা দিয়ে। সে সব্যসাচি না। আজকের দিনে সেই সেরা। মেসির স্টাইলটা ম্যারাডোনার মতোই। একই রকম খেলা খেলে। সে ভাগ্যবান। কারণ তার সাথে তুলনীয় কেউ নেই।”

কালের কণ্ঠ অনলাইন

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ