মেসিবিহীন আর্জেন্টিনাকে লড়তে বলছেন তেভেজ

মেসিবিহীন আর্জেন্টিনাকে লড়তে বলছেন তেভেজ

ভাগ

আলোকিত কক্সবাজার ডেক্স॥

লিওনেল মেসি ছিলেন না। থাকবেন না মঙ্গলবারও। তাহলে আর্জেন্টিনার কি হবে! আর্জেন্টিনা নিশ্চয়ই এক খেলোয়াড়ের ওপর নির্ভরশীল দল নয়। কিন্তু বৃহস্পতিবার তার অনুপস্থিতি বড় বাজেভাবে অনুভব করেছে আর্জেন্টিনা। ইকুয়েডরের কাছে ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচেই হেরেছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সার্জিও আগুয়েরো ইনজুরিতে পড়ায় অবস্থা আরো খারাপ হয়। মঙ্গলবার বিশ্বকাপ বাছাইয়ে প্যারাগুয়ের বিপক্ষে খেলা। আর আর্জেন্টিনার ফরোয়ার্ড কার্লোস তেভেজ দলকে জেগে উঠতে বলছেন। মেসিকে ছাড়াও আর্জেন্টিনা দল পারে এটাই প্রমাণের দায় তেভেজদের। দলকে তাই লড়াই করতে বললেন তেভেজ।
নিয়মিত দুই খেলোয়াড় মেসি ও আগুয়েরোকে ছাড়া অনেকটাই ছন্নছাড়া মনে হতে পারে আর্জেন্টিনাকে। কিন্তু ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের পর কোচ তাতা মার্তিনোর দল নিজেদের বোঝার, গুছিয়ে নেবার সময় পেয়েছে। তেভেজ মানেন, মেসি অনেক বড় ব্যাপার দলের জন্য। কিন্তু তাকে ছাড়াওতো জিততে হবে! তেভেজ বলেছেন, “মেসি প্রতিপক্ষের নজর কাড়ে। তারা তাকে নিয়ে ভাবতে থাকে। অন্যরা স্বাধীনভাবে খেলার সুযোগ পায়। কিন্তু বৃহস্পতিবার আমাদের মানসিকতায় ঘাটতি ছিল। দল নিজেদের মতো করে খেলতে পারেনি। ওটাই দুশ্চিন্তায় ফেলেছে আমাদের।”
বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ সাইড বেঞ্চে থেকে শুরু করতে হয়েছে তেভেজকে। মেসি ও আগুয়েরোর অনুপস্থিতিতে একাদশে ঠাঁই পেলেও পেতে পারেন। কিন্তু তেভেজের ভাবনার বেশির ভাগ জুড়ে দেখা যাচ্ছে মেসি ও আর্জেন্টিনা। এই বিষয়েই বললেন, “মেসি আমাদের জন্য অনেক বড় পাওয়া। বিশ্বের সেরা খেলোয়াড় সে। কিন্তু আমরা তো একটা দল। তার জায়গা পূরণের চেষ্টা আমাদের করতে হবে। পরিস্থিতি সামলাতে হবে। বাছাইয়ের শুরুটা আমরা ভালো করতে পারিনি। তবে মঙ্গলবার আমাদের সামনে আরেকটি সুযোগ আসছে।”

সূত্র-কালের কণ্ঠ

ভাগ

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ