শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

শব্দায়ন শিশু-কিশোর বিভাগের আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

শব্দায়ন শিশু-কিশোর বিভাগের আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

অনলাইন বিজ্ঞাপন

বার্তা পরিবেশক 

বাংলা ভাষা ও সাহিত্যের বাচিক শিল্পচর্চার পথিকৃৎ প্রতিষ্ঠান শব্দায়ন আবৃত্তি একাডেমীর শিশু-কিশোর বিভাগের বছরব্যাপী কর্যক্রমের পর্যবেক্ষন মূলক ‘‘আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ নভেম্বর শুক্রবার কক্সবাজার কেজি এন্ড মডেল হাই স্কুল মিলনায়তনে বিকেলে শিশুদের পরিকল্পনা ও উপস্থাপনায় আনন্দঘন পরিবেশে এই আয়োজনে ভিন্নমাত্রা যোগ করে অভিভাকদের স্বতঃষ্ফূর্ত অশংগ্রহণ এবং তাদের আবৃত্তি ও সঙ্গীত পরিবেশনা।

শব্দায়ন আবৃত্তি একাডেমী’র পরিচালক জসীম উদ্দিন বকুলের সভাপতিত্বে আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কবি আবুল কালাম আজাদ এড.। বক্তব্য রাখেন, অধ্যাপক মকবুল আহমেদ, কলামিষ্ট গবেষক বিশ^জিৎ সেন, অধ্যাপক দিলওয়ার চৌধুরী, ডাঃ ইফতেখার উদ্দিন কুতুবী, শিল্পী প্রবীর বড়–য়া, কবি শামীম আকতার, দৈনিক সমুদ্রকন্ঠের প্রকাশক ও সম্পাদক মঈনুল হাসান পলাশ ও এড. প্রতিভা দাশ। অনুষ্ঠানের বিভিন্ন অনুষঙ্গ নিয়ে অভিভাবকদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন লাইলা আলমগীর, সালমা নূর এবং ফাহমিদা বেগম।

দ্বিতীয় পর্বে শিশুদের ছড়া আবৃত্তির মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থিত সকলকে মন্ত্রমুগ্ধ করে রাখে। আবৃত্তির ফাঁকে ফাঁকে শব্দায়নের ছোট্টমণিদের সঙ্গীত ও নৃত্য পরিবেশনা দর্শকরা দারুণভাবে উপভোগ করেন। আগামী ১লা ফেব্রুয়ারী ২০১৬ শব্দায়নের ৩২তম জন্মোসবের ঘোষণার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানের সার্বিক পরিকল্পনা ও নির্দেশনায় ছিলেন শারমীন শওকত চৌধুরী, মিনহাজ চৌধুরী, রোকসানা ইসলাম ও করবী পাল। ব্যবস্থাপনায় তৌহিদুর রহমান, শাশ^তী বড়–য়া রাশেদুল ইসলাম ও রোহেনা সুলতানা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM