শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

রামুতে দম্পতিকে ভ্রাম্যমাণ আদালতে সাজা

রামুতে দম্পতিকে ভ্রাম্যমাণ আদালতে সাজা

অনলাইন বিজ্ঞাপন

হাসান তারেক মুকিম,রামু

রামুতে অবৈধভাবে বসবাসরত এক দম্পতিকে ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রদান করেছেন রামু উপজেলা প্রশাসন। বসবাসরত অবৈধ দম্পতির স্বামী একজন বাংলাদেশী নাগরিক। সে উখিয়ার হলদিয়া ২নং ওয়ার্ড়ের হালুকিয়া এলাকার ছৈয়দুল্লাহর পুত্র জাগির হোসেন(৩৫)। আর স্ত্রী জানোয়ারা (ঝানু) বার্মা থেকে আগত একজন রোহিঙ্গা নাগরিক।

তারা উভয় দীর্ঘদিন যাবৎ কাউয়ারখোপ ইউনিয়নের পাহাড় পাড়া এলাকার হাকিম মিয়ার বাড়িতে স্বামী স্ত্রী সেজে অবৈধভাবে বসবাস করে আসছিল। পরে বিষটি স্থানীয়দের মাঝে জানাজানি হলে এলাকার জনসাধারন কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ ও রামু উপজেলায় কর্মরত এনএসআই মোঃ হানিফের শরণাপন্ন হন।

পরবর্তীতে ১ মে শনিবার বিকাল ৩ টায় চেয়ারম্যান মোস্তাক আহমদ ও এনএসআই মোঃ হানিফ উক্ত দম্পতিকে ধৃত করে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তাকে হস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা একজন রোহিঙ্গা নারীর সাথে অবৈধভাবে বসবাস করার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উখিয়ার জাকির হোসেনকে ১ মাসের সাজা প্রদান করেন এবং রোহিঙ্গা নারীকে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করেন।

কাউয়ারখোপ চেয়ারম্যান মোস্তাক আহমদ ও এনএস আই হানিফ জানান, রোহিঙ্গা নারী জানোয়ারা তার পরিবারের সাথে বিগত ১৫ মাস পূর্বে বার্মা থেকে বাংলাদেশে আসে। তার পিতার নাম, মোঃ ইউনুচ। সে তার পরিবাবের সাথে উখিয়ার মধুছড়া রোহিঙ্গা ক্যাম সি ব্লক ২৮ এস বসবাস করত।

বিয়ের প্রলোভন দেখিয়ে বাংলাদেশী নাগরিক জাগির হোসেন ক্যাম্প থেকে উক্ত মহিলাকে নিয়ে আসে। সে কাউয়ারখোপের বিভিন্ন ইটভাটায় পরিবহন শ্রমিকের কাজ করত বলে জানান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM