শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০২:০০ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

৩১৬ রান টপকে জিতলো ভারত

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ১২১ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজ:

৩১৬ রানের বিশাল লক্ষ্যকেও মামুলিতে পরিণত করলো ভারতীয় ব্যাটসম্যানরা। বিশেষ করে টপ অর্ডাররা। কেউ সেঞ্চুরি পায়নি। তাতে কি, বড় বড় হাফ সেঞ্চুরির ইনিংস খেলে খব সহজেই এত বড় লক্ষ্য পাড়ি দিয়ে দিলো ভারতীয়রা। সে সঙ্গে শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতে নিলো তারা।

টস হেরে ব্যাট করতে নেমে নিকোলাস পুরান আর কাইরন পোলার্ডের ঝড়ে ৩১৫ রানের বড় স্কোর গড়ে তোলে ক্যারিবীয়রা। কিন্তু এই স্কোরকে প্রথম থেকেই থোড়াই কেয়ার করে ভারত। রোহিত শর্মা আর লোকেশ রাহুল মিলে ওপেনিং জুটিতেই ইঙ্গিত দেন, ম্যাচটা তাদেরই।

এ দু’জনের পর ইমারত গড়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন দলনায়ক বিরাট কোহলি। শার্দুল ঠাকুরকে সঙ্গে নিয়ে ফিনিশিং টাচ দেন রবীন্দ্র জাদেজা।

কটকের বারাবতি স্টেডিয়ামে সিরিজের নির্ধারণী ম্যাচে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৫ রান তোলে ক্যারিবিয়ানরা। পালটা ব্যাট করতে নেমে ৪৮.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৩১৭ রান তুলে ম্যাচ জিতে নেয় ভারত।

১২২ রানের জুটি গড়ে এরপর বিচ্ছিন্ন হন দুই ওপেনার রোহিত এবং লোকেশ। ৬৩ রান করে ফিরে যান রোহিত শর্মা। ৭৭ রান করেন লোকেশ রাহুল। বিরাট কোহলি ৮১ বলে খেলেন ৮৫ রানের ঝড়ো ইনিংস। স্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত এবং কেদার যাদবরা অবশ্য মিডল অর্ডারে কিছুটা শঙ্কা তৈরি করেছিলেন।

কিন্তু অভিজ্ঞ রবীন্দ্র জাদেজা পরিস্থিতি সামলে নেন। ৩১ বলে তিনি করেন ৩৯ রান। ১৭ রান করেন শার্দুল ঠাকুর। কিমো পল নেন ৩ উইকেট। সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102