আলোকিত কক্সবাজার“১৮ দিনে ৬৮টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৯৪ হাজার ৫'শ টাকা জরিমানা” - আলোকিত কক্সবাজার “১৮ দিনে ৬৮টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৯৪ হাজার ৫'শ টাকা জরিমানা” - আলোকিত কক্সবাজার

“১৮ দিনে ৬৮টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৯৪ হাজার ৫’শ টাকা জরিমানা”

প্রকাশ: ২০২০-০৫-২২ ১৬:৩৮:৪৭ || আপডেট: ২০২০-০৫-২২ ১৬:৩৮:৪৭

সাইফুল ইসলাম:

করোনা ভাইরাস সংক্রমনের পর থেকে সরকার সাধারন ছুটি ঘোষনার পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে লকডাউন ঘোষনা করেন। এরই অংশ হিসেবে করোনাভাইরাস রোধে কক্সবাজারও লকডাউন ঘোষনা করে প্রশাসন। এরপর থেকে ব্যবসায়ীরা দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি, তালিকা টাঙ্গিয়ে না রাখাসহ নানা অনিয়মে জড়িয়ে পড়ে।

এ অবস্থায় দ্রব্যমূল্যের দাম ঠিক রাখতে জেলা শহরসহ বিভিন্ন উপজেলায় অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন এর নেতৃত্বে গত ১৮দিন বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মূল্য তালিকা না রাখা, মূল্য তালিকা হালনাগাদ না রাখা, কারসাজির মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধি করা, মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করা, সরকার কর্তৃক বিভিন্ন সময়ে নিষিদ্ধ করা পন্য ব্যবসায় প্রতিষ্ঠানে সংরক্ষণ করা সহ ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে ৬৮টি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ৯৪ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। এ সময়ের ৬ দিন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের সাথে যৌথ বাজার তদারকি অভিযানও পরিচালনা করা হয়।

এছাড়াও কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন কর্তৃক প্রকৃত বাজার দর সম্পর্কে তথ্য সংগ্রহ, ও দ্রব্য মূল্য নিয়ন্ত্রনের লক্ষে প্রায় ২০ দিন ক্রেতা সেজে বিভিন্ন বাজার পরিদর্শন করা হয় এবং বাজার কমিটির লোকদের সাথে আলোচনা করেন।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন’র পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য নিশ্চিত হওয়া যায়।

তার পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনায়, পরিচালক (প্রশাসন) মহোদয়ের তত্ত্বাবধানে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় অভিযান সমূহ পরিচালনা করা হয়।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে ।

ট্যাগ :

আর্কাইভ

জুন 2020
রবি সোম বুধ বৃহ. শু. শনি
« মে    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
দৃষ্টি আকর্ষণ