বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৯:২২ পূর্বাহ্ন

সালমান খানকে প্রাণনাশের হুমকি

সালমান খানকে প্রাণনাশের হুমকি

ডেস্ক নিউজ: প্রাণনাশের হুমকি পেলেন বলিউড অভিনেতা সালমান খান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গ্যারি শুটার নামের একটি আইডি থেকে বলিউডের এ সুপারস্টারকে হুমকি দেয়া হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর স্টুডেন্ট অর্গানাইজেশন অব পাঞ্জাব ইউনিভার্সিটি (সোপু) নামের একটি গ্রুপে পোস্টটি করা হয়। পরবর্তীতে এটি ভাইরাল হয়। সালমানের একটি ছবিতে ক্রস চিহ্ন দিয়ে হিন্দি ভাষায় পোস্টটিতে লেখা হয়েছে, ‘সালমান তুমি মনে করছো ভারতীয় আইন থেকে বেঁচে যাবে। কিন্তু বিষ্ণোই সমাজ, সোপু পার্টি তোমাকে মৃত্যুদণ্ড দিয়েছে। সোপুর আদালতে তুমি দোষী।’ ইটিভি ভারত এ তথ্য জানিয়েছে।

১৯৯৮ সালে হিন্দি ভাষার হাম সাথ সাথ হ্যায় সিনেমার শুটিং চলাকালীন যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমানের বিরুদ্ধে। পরবর্তী সময়ে এ বিষয়ে মামলাও দায়ের হয়। সিনেমাটিতে সালমান খানের সহশিল্পী সাইফ আলী খান, সোনালী বেন্দ্রে, টাবু ও নীলমকেও এ মামলায় অভিযুক্ত করা হয়।

দুই দশকের বেশি সময় ধরে চলে আসছে এ মামলা। ভারতের বন্যপ্রাণী আইন অনুযায়ী বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা দণ্ডনীয় অপরাধ। বিষ্ণোই সম্প্রদায়ের মানুষ এই হরিণকে ভক্তি করেন এবং এটি রক্ষায় কাজ করে থাকেন।

গত বছর এপ্রিলে কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সালমানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিলেন যোধপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব সিং খাতরি। পাশাপাশি এ অভিনেতাকে ১০ হাজার রুপি জরিমানাও করা হয়। পরবর্তী সময়ে সালমান দুদিন কারাগারেও ছিলেন। এরপর জামিনে ছাড়া পান। অন্যদিকে এ মামলায় অভিযুক্ত অন্যরা এটি থেকে অব্যাহতি পান।

আগামী ২৭ সেপ্টেম্বর বহুল আলোচিত এ মামলার শুনানি রয়েছে। এদিন তাকে আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে। যদি সালমান এদিন উপস্থিত হতে ব্যর্থ হন তাহলে তার জামিন বাতিল করা হবে বলে আগের শুনানিতে সতর্ক করেছেন আদালত।

এদিকে পোস্টটি ভাইরাল হওয়ার পর এটি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ এ প্রসঙ্গে ডিসিপি ধর্মেন্দ্র যাদব বলেন, ‘পুলিশ সতর্ক রয়েছেন। সালমান অতীতে যখন যোধপুরে এসেছেন তাকে আমরা যথাযথ নিরাপত্তা দিয়েছি। এ বিষয়ে তদন্তের ব্যবস্থা নেয়া হয়েছে।’

এর আগে সালমানকে প্রাণনাশের হুমকি দিয়েছিলেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। কৃষ্ণসার হরিণ মামলায় অভিযুক্ত হওয়ার পর থেকেই সালমানের প্রতি ক্ষিপ্ত লরেন্স। রাজস্থান-হরিয়ানায় অপরাধী তালিকার শীর্ষে রয়েছে তার নাম। খুনের চেষ্টা, হুমকি, চাঁদাবাজি, ছিনতাই, অপহরণসহ বেশ কিছু মামলা চলছে তার বিরুদ্ধে। গত বছরের শুরুতে লরেন্স বিষ্ণোই যোধপুর আদালতে চত্বরে দাঁড়িয়ে সালমানের প্রাণনাশের হুমকি দেয়।

সূত্র: রাইজিংবিডি ডটকম


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আলোকিত কক্সবাজারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী alokitocoxsbazar.com দ্বারা সংরক্ষিত।
Desing & Developed BY MONTAKIM