বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৯:২১ পূর্বাহ্ন

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে তুরস্ক সরকার

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে তুরস্ক সরকার

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমারের বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের বাংলাদেশে আশ্রয়দানে সাহসী ভূমিকা রাখার জন্য তুরস্ক সরকারের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির পরিবেশ ও নগরায়ন বিষয়ক ডেপুটি মিনিস্টার মেহমেত সিলান।

বাংলাদেশের নিম্ন আয়ের জনগোষ্ঠীর আবাসন উন্নয়নে কাজ করতে তুরস্ক সরকারের আগ্রহের কথাও জানান মেহমেত সিলান।
গত সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় সফরত বাংলাদেশের ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সাথে দ্বিপাক্ষিক বৈঠককালে দেশটির পরিবেশ ও নগরায়ন বিষয়ক ডেপুটি মিনিস্টার এসব কথা বলেন।

বৈঠককালে ডেপুটি মিনিস্টার তুরস্কের পক্ষ থেকে বাংলাদেশের ভূমি জরিপ, মানচিত্র প্রণয়ন, নগর পরিকল্পনা, নিম্ন আয়ের জনগোষ্ঠীর জন্য আবাসন উন্নয়ন, বর্জ ব্যবস্থাপনা ও বর্জ্যপানি পরিশোধনে কারিগরি সহায়তা প্রদানের আশ্বাস দেন।
বৈঠককালে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনা উন্নয়নে দু’দেশের মধ্যে একটি চুক্তি বা সমঝোতা স্মারক প্রস্তুতের জন্য তুরস্ক সরকারের প্রতি আহ্বান জানালে দেশটির ডেপুটি মিনিস্টার এ ব্যাপারে তাকে আশ্বস্ত করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আলোকিত কক্সবাজারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী alokitocoxsbazar.com দ্বারা সংরক্ষিত।
Desing & Developed BY MONTAKIM