শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০২:২৭ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

প্রতিটি জেলায় ১০ ইউনিট করে কিডনি ডায়ালাইসিস ইউনিট স্থাপন করা হবে- স্বাস্থ্যমন্ত্রী

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯
  • ৩৩৬ বার পড়া হয়েছে

ওয়াহিদ রুবেল: ২৩ জুলাই ১৯ ইং

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কিডনি ডায়ালাইসিস আমার দেশের জন্য একটি বিশাল সমস্যা। এ সমস্যা সমাধানের জন্য প্রতিটি জেলায় ১০ ইউনিট করে কিডনি ডায়ালাইসিস ইউনিট করা হবে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকাল দশটায় কক্সবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শন ও এক আলোচনা সভায় তিনি একথা বলেছেন।

মন্ত্রী বলেছেন, রোহিঙ্গাদের কারণে কক্সবাজার জেলায় স্বাস্থ্য সেবা কিছুটা ব্যাহত হয়েছে। চাপ বেড়েছে হাসপাতালে। আর সেবা দিতে গিয়ে হিমচিম খেতে হচ্ছে চিকিৎসকদের। আমরা দ্রুত সময়ের মধ্যে এ সমস্যা কাটিয়ে উঠার চেষ্টা করছি। ইতিমধ্যে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আধুনিক জরুরী বিভাগ চালু করা হয়েছে।

জেলা সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা আধুনিক যন্ত্রপাতি দিচ্ছি, জনবল দিচ্ছি, কিন্তু সেবা তো আপনাদের দিতে হবে। আপনারা যদি সেবা দিতে অনাগ্রহ দেখান, সঠিক সময় হাসপাতালে না আসেন, জনগণের সাথে ভাল ব্যবহার না করেন তবে, জনগণ সেবা বঞ্চিত হবে। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে। সাধারণ মানুষ সরকারের সমালোচনা করবে। তাই সকলকে যার যার দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, আপনাদের মনে রাখতে হবে যে যেমন কাজ করবেন, সে তেমন সুনাম অর্জন করবেন। যা পরবর্তী জীবনে আপনার কাজে আসবে। আমরা যদি যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করি তবে স্বাস্থ্যখাতে সেবার মান বৈপ্লবিক পরিবর্তন আসবে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালকে দ্বিগুন বেডের করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, ২৫০ শয্যা কক্সবাজার জেলা সদর হাসপাতালকে দ্রুত সময়ের মধ্যে ৫০০ শয্যায় উন্নতি করা হবে। আমরা এ পরিকল্পনা নিয়েই ফেলেছি।

এ সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর রামু আসনের সাংসদ সায়মুম সরওয়ার কমল, স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ন-প্রধান (পরিকল্পা) ডা: মহি উদ্দিন ওসমানি, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা: হাসান শাহরিয়ার, কক্সবাজার জেলা সিভিল সার্জন আব্দুল মতিন, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: সুভাষ চন্দ্র শাহা, জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: পিন্টু কান্তি, কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা: মো: মহি উদ্দিন, আবাসিক মেডিকেল অফিসার শাহিন আব্দুর রহমান, নোবেল কুমার বড়ুয়া, বিএমএর সভাপতি ডা: মাহবুবুর রহমান।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102