নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে !

প্রকাশ: ২০২০-০২-২০ ০২:০৪:১৭ || আপডেট: ২০২০-০২-২০ ০২:০৪:১৭

আদালত প্রতিবেদক:
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দোকান দখলের পায়ঁতারার অভিযোগ উঠেছে র্গজনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শংকর শর্মার বিরুদ্ধে। বিষয়টি নিয়ে পক্ষগণের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
জানা যায় কক্সবাজার শহরের কৃষি আফিস রোডের শর্মা শফিং কমপ্লেক্স নিয়ে কক্সবাজার যুগ্ম জেলা জজ আদালতে অপর ৩৯৩/২০১৮ ইং মামলা দায়ের করেন মার্কেটের অন্যতম স্বত্ত্বাধীকারী নিরুপম শর্মা মিতু। উক্ত মামলায় শংকর শর্মসহ মোট ৭ জনকে বিবাদী করা হয়। মামলায় স্থাপনা থাকা স্বত্বেও বাজেট ফাঁকি দেওয়ার জন্য স্থাপনা বিথান উল্লেখে ১৬৫৭ নং রেজি: যুক্ত দলিল বাতিলের পাশাপাশি স্বত্ব মধ্যস্থের আবেদনে মামলাটি দায়ের করেন ।
আমলায় গত ১৪/১১/১৯ ইং তারিখ ৮নং আদেশে বিবাদীগণকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থিতি অবস্থা বজায় রাখার আদেশ প্রচার করেন। এদিকে স্থাপনা বিথান দলিল স্বজনে তথ্য গোপন করায় জেলা রেজিষ্টার বরাবরে আবেদন করলে রেজিষ্ট্রি অফিসে তুলপাড় শুরু হয়। এছাড়াও আলোকিত কক্সবাজারসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশিত হয়। ফলে জেলা রেজিষ্ট্রার তদন্তের মাধ্যমে স্থাপনা থাকার সত্যতা পাওয়ায় দলিল গ্রহীতা ও দাতাকে নোটিশ ইস্যু করে। কিন্তু দাতা নজির না থাকলেও গ্রহীতারা জেলা রেজিষ্টারের মাধ্যমে বরাবরে ক্ষমা চেয়ে পে অর্ডার জমা দেয়। বর্তমানেও সে আদেশ বহাল আছে।
কিন্তু শংকর শর্মা ক্ষমতার অপব্যবহার করে বিতর্কিত দলিলের গ্রহীতা দোহাই দিয়ে বিরোধীয় মার্কেটের দোকান জবর-দখলের পায়তারা করছে। মাকেটের অংশীদার ও মামলার বাদী নিরুপম শর্মা জানান, শংকর শর্মা বিভিন্ন এলাকা থেকেও সন্ত্রাসী রোহিঙ্গাদের সংঘঠিত করে একাধিকবার মার্কেট দখলের পায়তারা করেছিল। সম্প্রীতি আবারো রোহিঙ্গা ও বহিরাগত সন্ত্রসীদের ব্যবস্থা করে দোকান দখলের ষড়যন্ত্র প্রস্তুতি নিলে আমি জানার পর গত ৫/২/২০২০ ইং তারিখ ওসি কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করি।
শংকর শর্মা আওয়মীলীগের সাধারণ সম্পাদক পদের দোহাই দিয়ে একের পর এক অপকর্ম করে আসছে এবং আমাকে পাঁয়তারা করছে।
এ বিষয়ে জানার জন্য অভিযুক্ত শংকর শর্মার সাথে যোগাযোগ করলে তিনি প্রথমে সমস্ত কিছু অস্বীকার করলেও আদালতে নিজের দেওয়া অভিযোগের মাধ্যমে দরখাস্ত দলিলের কথা স্মরণ করিয়ে দিলে পরে স্বীকার করে এবং উত্তেজিত হয়ে উঠে। ওনার বিরুদ্ধে যা ইচ্ছা তা লিখলেও কোন কিছু হবে না বলে জানান।

ট্যাগ :