আলোকিত কক্সবাজারদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির গোপন বৈঠক; আটক-৭ - আলোকিত কক্সবাজার দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির গোপন বৈঠক; আটক-৭ - আলোকিত কক্সবাজার

দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির গোপন বৈঠক; আটক-৭

প্রকাশ: ২০২০-০৫-১৩ ০১:২৮:৫৮ || আপডেট: ২০২০-০৫-১৩ ০১:২৮:৫৮

ডেস্ক নিউজ:

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্ত করতে দেশে ‘অস্থিতিশীল পরিস্থিতি’ তৈরির চেষ্টার অভিযোগে রকি বড়ুয়া নামে এক যুবককে উদ্ধার করেছে র‌্যাব। এই সঙ্গে তার ছয় সহযোগীকে আটক করা হয়। তাদের একজন তরুণী। অভিযানে অস্ত্র ও মদ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার ভোরে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার মুরাদ এলাকায় এই অভিযান চলে। র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য, ভবনে অভিযান শুরুর সময় ভবন মালিক নিচ তলার দরজা খুলে দিয়েছে বুঝতে পেরে তিন তলা থেকে লাফ দিয়ে পালাতে চেয়েছিলেন। এতে তিনি আহত হন। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি পায়ে আঘাত পেয়েছেন। রকি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বাসিন্দা। তার বিরুদ্ধে পাঁচলাইশ থানায় তিনটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

র‌্যাব কর্মকর্তাদের দাবি, সাঈদীর মুক্তির মিশন নিয়ে রকি বড়ুয়া সাঈদীর ছেলে মাসুদ সাঈদীর সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির পরিকল্পনা চূড়ান্ত করা হয়।

ঘটনার বিষয়ে র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জানিয়েছেন, ধৃত রকি বড়ুয়া মূলত প্রতারক। জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে যোগাযোগ থাকার বিষয়টি তিনি প্রচারণা করেন এবং এর মাধ্যমে প্রতারণা করেন।

গোয়েন্দা তথ্য উল্লেখ করে মশিউর রহমান বলেন, সম্প্রতি দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলের বৈঠক করেন রকি। ওই বৈঠকে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির পরিকল্পনা হয়। এমন পরিকল্পনার তথ্য পাওয়ার পর থেকেই রকিকে গ্রেপ্তারের চেষ্টা চলছিল। সেই ধারাবাহিকতায় রকিকে গ্রেপ্তার করা সম্ভব হয়। অবশ্য, কয়েকদিন আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মাসুদ সাঈদী ও ধর্মীয় বক্তা তারেক মনোয়ারের সঙ্গে রকি বড়ুয়ার বৈঠকের কিছু ছবি প্রচারিত হয়।

র‌্যাব কর্মকর্তাদের ভাষ্য, গত ১ এপ্রিল মাসুদ সাঈদ ও তারেক মনোয়ারের সঙ্গে লোহাগাড়ার উপজেলার চরম্বা ইউনিয়নে নিজ বাড়িতে বৈঠক করেন রকি বড়ুয়া। ওই বৈঠকের মূলত দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির মাধ্যমে সাঈদীকে মুক্ত করার ষড়যন্ত্র হয়েছিল বলে দাবি করা হচ্ছে। এই বৈঠকের পরই ২ এপ্রিল ইসলামী ছাত্রশিবির অনলাইমে সাঈদীর মুক্তিতে সক্রিয় প্রচারণা শুরু করে। পরদিন ৩ মে লোহাগাড়া এলাকায় রকি বড়ুয়ার গ্রামের বাড়ির পাশের একটি বৌদ্ধমন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটে। এরপর থেকেই রকিকে খুঁজছিল র‌্যাব। সূত্র-কালেরকণ্ঠ

ট্যাগ :

আর্কাইভ

জুন 2020
রবি সোম বুধ বৃহ. শু. শনি
« মে    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
দৃষ্টি আকর্ষণ