সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

জাসদকে শক্তিশালী করতে হবে-হাসানুল হক ইনু

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ৮৬ বার পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তিঃ

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে কয়েক ধারার রাজনীতি হয়। আওয়ামীলীগ মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বললেও রাষ্ট্রের চার নীতি সমাজতন্ত্র নিয়ে তারা কথা বলে না। কিন্ত জাসদ মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, ঐক্যের এবং সমাজতন্ত্র নিয়ে কথা বলে।

মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার জন্য আওয়ামীলীগ এককভাবে স্বয়ংসম্পূর্ণ নয়, তাই জাসদের প্রয়োজন রয়েছে।

তাই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করাসহ জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাস দূর করে শান্তিপূর্ণ বাংলাদেশ গড়তে জাসদ ঐক্যের ঝাণ্ডা নিয়ে শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারকে সমর্থন দিচ্ছেন বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

জাসদ কক্সবাজার জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি উপরোক্ত কথা বলেছেন।

রবিবার (২৬ জানুয়ারি) বিকাল ৩টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা জাসদের সংগ্রামী সভাপতি নইমুল হক চৌধুরী টুটুল।

জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্ব উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথি হাসানুল হক ইনু জাতীয় পতাকা উত্তোলনও বেলুন-কবুতর উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলন শুভ উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়।

তিনি বলেন, বিএনপি স্বাধিনতার কথা বলে কিন্তু রাজাকার-জঙ্গীর সাথে ঐক্য করে এবং গণতন্ত্রের মুখোশধারী সাম্প্রদায়িক দল বিএনপি।

অপর দিকে বেশীরভাগ বামপন্থীরা সমাজতন্ত্রের কথা বলে। কিন্তু এমন সব পদক্ষেপ নেয়, আওয়ামীলীগ-বিএনপির মাঝখান দিয়ে
হাটতে যেয়ে, রাজাকার ও বিএনপির লাভ করে দেয় এর বাইরে আছে ইসলামের নামধারী দল- যারা সাম্প্রদায়িক, ধর্ম ও দেশ বিরোধী ভুমিকা গ্রহণ করে।

জাসদ একমাত্র দল যা মুক্তিযুদ্ধের চেতনা সমাজতন্ত্রসহ সংবিধানের চারনীতির উপর অবিচল রয়েছে এবং জাতীয় স্বার্থ, ঐক্যের স্বার্থ-গণতন্ত্র-অসাম্প্রদায়িক ধারাকে উর্ধ্বে রেখে রাজনীতি করে। তাই জাতীয়ভাবে জাসদকে শক্তিশালী করতে হবে।

জাসদ কক্সবাজার জেলার ত্রি-বার্ষিক সম্মেলনে আরো বক্তব্য রাখেন- জেলা জাসদ সাধারণ সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন- শহর জাসদ সভাপতি মোঃ হোসাইন মাসু, সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এডভোকেট রফিক উদ্দিন চৌধুরী, জাসদ নেতা মোঃ জাকারিয়া, মাইমুনুর রশিদ, মোজাফ্ফর আহমদ, শহর জাসদ সাধারণ সম্পাদক নুর আহমদ, সহ-সভাপতি সাংবাদিক মোঃ আমান, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বাহাদুর, প্রচার ওপ্রকাশনা সম্পাদক পরিতোষ বড়ুয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক খোরশেদ আলম অদুদ, জাসদ নেতা আবদুর রশিদ, চকরিয়া উপজেলা জাসদের সভাপতি আবু তাহের জিন, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, রামু উপজেলা জাসদের সভাপতি মোঃ ইউনুচ, সাধারণ সম্পাদক অমিত বড়ুয়া, উখিয়া উপজেলা জাসদের কার্যকরী সভাপতি এডভোকেট অনিল কান্তি বড়ুয়া, মহেশখালী উপজেলা জাসদের আহবায়ক আশরাফুল করিম সিকদার নোমান, মিসবাহ উদ্দিন ইরান, জাসদ নেতা প্রবাল পাল, বিল্পব বড়ুয়া, জাতীয় যুবজোট সভাপতি অজিত কুমার দাশ হিমু, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, সহ-সভাপতি জাকের হোসেন, শ্রমিক জোট সভাপতি আবদুল জব্বার কার্যকরী সভাপতি প্রদীপ দাশ, সাধারণ সম্পাদক আসাদুল হক আসাদ, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কক্সবাজার জেলা সভাপতি আবদুর রহমান প্রমুখ।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102