শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০২:০৭ পূর্বাহ্ন

চকরিয়া উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুবেলকে অব্যাহতি, বহিষ্কার-১০

চকরিয়া উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুবেলকে অব্যাহতি, বহিষ্কার-১০

কক্সবাজার ১০ মে ১৯

 

কক্সবাজার জেলা ছাত্রলীগ সদস্য তারেকুল ইসলাম রাহিতের উপর সন্ত্রাসী হামলার সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মাহমদু রুবেলকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সাথে হামলায় অংশ নেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা ছাত্রলীগের একজন সদস্যসহ ১০ জনকে সাময়িক বহিষ্কার করেছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি।

 

বৃহস্পতিবার (৯মে) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

 

তাদের বহিষ্কারের বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিজের ফেইসবুকে আপলোড করেন। পাশাপাশি সদ্য ঘোষিত ঈদগাঁও সাংগঠনিক উপজেলা এবং আইন কলেজ শাখা কমিটিও বিলুপ্ত করা হয়েছে।

 

জানা যায়, গত ২৭  এপ্রিল চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল তার অনুগত কর্মীদের  নিয়ে জেলা ছাত্রলীগ সদস্য তারেকুল ইসলাম রাহিতের উপর সন্ত্রাসী হামলা চালায়। তাদের হামলায় তারেক গুরুত্বর আহত হয়। বিষয়টি জানাজানি হলে চারদিকে সমালোচনার ঝড় উঠে। এ অবস্থায় ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ গত ২৯ এপ্রিল দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। উক্ত কমিটি কক্সবাজারে এসে ঘটনার তদন্ত করে একটি সুপারিশনামা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের কাছে জমা দেন।

তাদের সুপারিশের উপর বৃহস্পতিবার চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেলকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। একই সাথে যুগ্ন-সাধারণ সম্পাদক আকিত হোসেন সজীবকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

 

পাশাপাশি তারেকুল ইসলাম রাহিতের উপর হামলার সাথে জড়িত থাকার অভিযোগে রুবেলের অনুসারী আরো ১০ জনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

 

বহিষ্কৃতরা হলেন, জেলা ছাত্রলীগের সদস্য সাদ্দাম হোসেন মিটু, উপজেলা ছাত্রলীগ কর্মী সাইফ সোহার্ত, আনোয়ার মোহাম্মদ ইরফান, নুর মোহাম্মদ কানন, ইয়াছিন আরফাত, ইশাক আহম্দে ইয়ামিন, ফয়সাল মাহমুদ, আলফাজ মাহমুদ সঈদী, সাকলাইন মোহাম্মদ আলিফ, ইউসুফ বিন হোসাইন।

 

এদিকে কেন্দ্রীয় ছাত্রলীগের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।

 

W/R


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আলোকিত কক্সবাজারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী alokitocoxsbazar.com দ্বারা সংরক্ষিত।
Desing & Developed BY MONTAKIM