শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:৫৩ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

গ্রাহাম স্টুয়ার্ট এখন সাইমন কবির

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৮২ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজ:

আগে নাম ছিল গ্রাহাম স্টুয়ার্ট। এখন তার নাম হয়েছে সাইমন কবির। ধর্ম পরিবর্তনের কারণ চট্টগ্রামের এক তরুণী। তার প্রেমে পড়ে মুসলমান হয়ে বিয়ে করেছেন এই ব্রিটিশ তরুণ।

তরুণীর নাম ফেরদৌসি কবির মুক্তা। গ্রাহাম স্টুয়ার্ট মুক্তাকে বিয়ের আগে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে মুসলিম রীতি অনুযায়ী তাদের বিয়ে হয়।

মুক্তা চট্টগ্রামের সন্দ্বীপের হুমায়ুন কবির হেলালীর মেয়ে। নবদম্পতি বর্তমানে চট্টগ্রামের কোতোয়ালি থানার লাভ লেন এলাকায় কবির হেলালীর বাড়িতে অবস্থান করছেন।

মুক্তার পারিবারিক সূত্র জানায়, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। লন্ডনে পড়াকালীন গ্রাহামের সঙ্গে তার পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের। পারিবারিকভাবে বিয়ের কথা উঠলে ধর্মীয় বিষয়টি সামনে আসে। পরে গ্রাহাম ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেন।

বাংলাদেশের সামাজিকতার বিষয়টি জানানোর পর গ্রাহাম দেশে এসে বিয়ে করার সিদ্ধান্ত নেন। ১৪ ডিসেম্বর তিনি দেশে আসেন। গত বৃহস্পতিবার বাঙালি রীতি অনুযায়ী গায়ে হলুদ ও শনিবার চট্টগ্রাম নগরে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়েছে। সূত্র-জাগোনিউজ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102