নোটিশঃ
যান্ত্রিক  কারনে সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ
গামলায় বসে পুজারত পুরোহিত; নিমগ্ন মোবাইল ফোনে! নেট দুনিয়ায় তোলপাড়

গামলায় বসে পুজারত পুরোহিত; নিমগ্ন মোবাইল ফোনে! নেট দুনিয়ায় তোলপাড়

ডেস্ক নিউজ:

গরম থেকে মুক্তি পেতে এবং বর্ষার জন্যএক মন্দিরে অভিনব পুজোর আয়োজন করেছিলেন পুরোহিতরা। দেবতাকে তুষ্ট করার জন্য পুরোহিতদের বিশেষ ভঙ্গির ছবি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। আর তা ভাইরাল হয়ে গেছে। ওই ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে, একজন পুরোহিত অগ্নিকুণ্ডের সামনে বসে যজ্ঞ করছেন। আর অন্য দুজন পুরোহিত দুটি পানিভর্তি গামলার মধ্যে বসে রয়েছেন। এমনটাই ঘটেছে ভারতের কর্নাটক রাজ্যে।

ভারতের কর্নাটকের হালাসুরুতে রয়েছে সোমেশ্বর মন্দির। সেই মন্দিরের পুরোহিতরা এই বিশেষ পুজার আয়োজন করেছিলেন।

বৃষ্টির জন্য দেবতাকে তুষ্ট করতেই পানির গামলায় নিজেদের শরীর চুবিয়ে রেখেছিলেন ওই দুই পুরোহিত। কিন্তু দেবতাকে তুষ্ট করতে পানির মধ্যে শরীর চুবিয়ে রাখলেও তাঁরা হাতে ধরে রেখেছেন মোবাইল ফোন। তাঁদের চোখ পুজোর সময়ও মোবাইলেই নিমগ্ন।

এদিকে, বিশেষ পুজার সময় পুরোহিতদের এই আচরণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠেছে। নেটিজেনদের প্রশ্ন, ‘পুজার সময় কেন মোবাইলে মগ্ন রয়েছেন পুরোহিতরা? কেউ কেউ আবার মজার ছলে বলেছেন, পাবজির নেশা বোধহয় তাঁদেরও তাড়া করেছে। পুজার আয়োজন যেমনই হোক না কেন পুজার সময় পুরোহিতদের এই আচরণে নেটিজেনরা যে খুশি নয়, তা তাদের মন্তব্যই ফুটে উঠেছে।

সূত্র : আনন্দবাজার /কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আবহাওয়া

COX'S BAZAR WEATHER