শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০১:৫৬ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

কাশ্মীর এখন নতুন স্বর্গ – মোদি

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ৮৫ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজ: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের মাধ্যমে কাশ্মীরকে নতুন স্বর্গে পরিণত করা হয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার মহরাষ্ট্র প্রদেশের নির্বাচনী প্রচারণার দিনে তিনি এই মন্তব্য করেন।

নরেন্দ্র মোদি বলেন, আমরা জম্মু-কাশ্মীর ও লাদাখের সমস্যা সমাধানের জন্য নতুন উদ্যোগ নেয়ার জন্য জাতির কাছে প্রতিজ্ঞা করেছিলাম। আজ আমি পরিতৃপ্ত যে, দেশ এখন সেদিকেই এগিয়ে চলছে।

তিনি বলেন, আমরা সবসময় জানতাম এবং বলেছি কাশ্মীর আমাদের। কিন্তু এখন প্রত্যেক ভারতীয়র জন্য একটি নতুন স্লোগান হবে। সেটি হচ্ছে আমরা সবাই মিলে একটি নতুন কাশ্মীর তৈরি করছি। আমরা আবারও কাশ্মীরকে আগের মতো ভূ-স্বর্গ বানাতে চাই।

মোদি বলেন, ভারতের অন্যান্য প্রদেশ যেসব সুযোগ-সুবিধা ভোগ করতো; এতদিন সেগুলো থেকে বঞ্চিত ছিল জম্মু-কাশ্মীর। কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল জহয়ে যাওয়ায় সেখানের আইনের শাসন প্রতিষ্ঠার বাধা দূর হয়েছে। এখন বিভিন্ন ধরনের কেন্দ্রীয় প্রকল্প সেখানে বাস্তবায়ন করা হবে। যার ফলে দেশের অন্যান্য প্রান্তের মানুষও উপকৃত হবে।

ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, কাশ্মীর অনেক ভালো বিষয় থেকে বঞ্চিত ছিল; যা দিল্লি থেকে আসতো…তবে সেই বাধা কেটে গেছে…এখন তারা সরাসরি দিল্লি থেকে সুবিধা পাবেন… এটা লাখ লাখ মানুষকে উপকৃত করবে এবং তাদের ভবিষ্যৎ আরও ভালো হবে।

এর আগে গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসন সংক্রান্ত বিশেষ মর্যাদা বাতিল করে ভারতের কেন্দ্রীয় সরকার। এর ফলে এখন জম্মু-কাশ্মীর ও লাদাখ ভেঙে আলাদা দুটি কেন্দ্র শাসিত অঞ্চলে পরিণত হবে।

সূত্র : জাগো নিউজ24ডটকম

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102