সোমবার, ২৭ মে ২০১৯, ০৬:১৫ পূর্বাহ্ন

একসঙ্গে মাশরাফি-গেইলের বিরল কীর্তি

একসঙ্গে মাশরাফি-গেইলের বিরল কীর্তি

ডেস্ক নিউজ:

দুই জন দুই দেশের। দুজনেরই আছে তারকাখ্যাতি। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে খেলবে টিম টাইগার। অন্যদিকে ক্যারিবীয় দানব ক্রিস গেইল যাবেন তার দলের সঙ্গে। দুই দেশের তুই তারকার এটাই সম্ভবত শেষ বিশ্বকাপ। ক্যারিয়ারের শেষলগ্নে এসে দুজন একসঙ্গেই দারুণ এক কীর্তি গড়ে ফেললেন।  ২০০৩ বিশ্বকাপ খেলা ক্রিকেটারদের মধ্যে শুধুমাত্র মাশরাফি আর গেইল আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে খেলবেন!

দুজনের মাঝে আরও একটি মিল রয়েছে। টাইগার ক্যাপ্টেন মাশরাফির জন্য এটি হতে যাচ্ছে চতুর্থ বিশ্বকাপ। দেশের মাটিতে ২০১১ বিশ্বকাপে ফিটনেসের অজুহাতে ম্যাশকে বিতর্কিতভাবে বাইরে রাখা না হলে পাঁচটি বিশ্বকাপ খেলা হতো তার। তিনিই প্রথম অধিনায়ক হিসেবে বাংলাদেশকে নেতৃত্ব দিতে যাচ্ছেন দুটি বিশ্বকাপে। অন্যদিকে গেইলের এটি ৫ম বিশ্বকাপ। দুর্দান্ত ফর্মে থাকলেও অজানা কারণে ১৯৯৯ বিশ্বকাপে দলে নেওয়া হয়নি তাকে। নাহলে এটি হতো ক্যারিবীয় দানবের ৬ষ্ঠ বিশ্বকাপ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের জার্সিতে গত দুই আসর ধরে একসঙ্গে খেলেন মাশরাফি আর গেইল। এবারের বিশ্বকাপ ফরম্যাটের কারণে দুজনের মুখোমুখি লড়াই হতে যাচ্ছে ১৭ জুন বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে। এই দুজন ছাড়াও আরেক ক্যারিবীয় মারলন স্যামুয়েলসও এই রেকর্ড গড়তে পারতেন। কিন্তু এবার তাকে বিশ্বকাপ দলেই নেওয়া হয়নি। তাছাড়া ১৯৯৯ সালে অভিষেক হলেও পাকিস্তানের শোয়েব মালিক ২০০৩ বিশ্বকাপ খেলতে পারেননি। তাই মাশরাফি আর গেইল দুজনেই বিরল এই কীর্তির মালিক হয়ে গেলেন। সূত্র-কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আলোকিত কক্সবাজারে ব্যবহৃত সকল সংবাদ এবং আলোকচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা বে-আইনি। স্বত্বাধিকারী alokitocoxsbazar.com দ্বারা সংরক্ষিত।
Desing & Developed BY MONTAKIM