নোটিশঃ
যান্ত্রিক  কারনে সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ
ঈদগাঁওতে আ’লীগের সম্মেলন ঘিরে সরব নেতাকর্মীরা

ঈদগাঁওতে আ’লীগের সম্মেলন ঘিরে সরব নেতাকর্মীরা

এম আবুহেনা সাগর,,ঈদগাঁও 

বাংলাদেশ আওয়ামীলীগ, কেন্দ্রীয় কমিটির নিদের্শনার আলোকে দেশ ব্যাপী শুদ্বি অভিযান আর সদস্য সংগ্রহ পূর্বক তৃনমূল কিংবা ওয়ার্ড আ,লীগের সম্মেলন ও কাউন্সিলকে কেন্দ্র করে নিবার্চনে মাঠে নেমেছে ত্যাগী ও পরীক্ষিত,দলের দু:সময়ের রাজপথের লড়াকু সৈনিকরা।
এদিকে সদর উপজেলার আওতাধীন ঈদগাঁও ইউনিয়ন আ,লীগের ৯টি ওয়ার্ড কমিটির সম্মেলন তারিখ ঘোষনা করা হয়েছে। দিনক্ষন ঘোষনায় তৃনমুলে দলীয় নেতাকর্মীদের মাঝে চাঙ্গাভাব বিরাজ করছে। সম্পূর্ন ইউপি পরিষদ নিবার্চন আদলে ওয়ার্ড় আ,লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্টিত হতে যাচ্ছে। ফি: জমা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করে তৃনমূলে দলের সভাপতি,সম্পাদক পদের প্রার্থীরা। তারপর প্রতীক বরাদ্দ দেয়া হয়।
প্রার্থীরা তাদের পছন্দের প্রতীক হাতে পেয়ে মাঠে ঘাঠে চষে বেড়াচ্ছেন। এমনকি প্রার্থীরা পোষ্টার,ব্যানার, লিফলেটে পাড়া মহল্লায় সর গরম করে তুলেছে। সেই সাথে গানের তালে তালে প্রার্থীরা কাউন্সিলরদের ধারে ধারে ভোট ভিক্ষায় মেতে উঠছে। এছাড়া একটি ভোটের জন্য প্রার্থী,তার ভাইসহ আত্বীয় স্বজনরা রাত্রী কালীন সময়ে ভোটারদের বাড়ীতে ধর্ণা দিচ্ছেন। সকাল থেকে দুপুর, সন্ধ্যা থেকে গভীর রাত অবধি প্রচার প্রচারনা চলছে।
এতে করে,দীর্ঘসময় পর হলেও সাধারন তুনমুল কর্মীরা মূল্যায়িত হচ্ছে, কদর বেড়েই চলছে। ঝিমিয়ে পড়া সংগঠন তৃনমুলে উজ্জীবিত হচ্ছে। প্রাথীসহ দলীয় কর্মীদের সাথে যোগাযোগ প্রতি নিয়ত বৃদ্বি পাচ্ছে। ৬ই নভেম্বর ঈদগাঁওর ১নং ওয়ার্ড় (জাগির পাড়া) থেকে আ,লীগের সম্মেলন ও কাউন্সিল শুরু হতে যাচ্ছে। সম্মেলনকে সামনে রেখে প্রার্থী ও দলীয় সদস্য ফরম পাওয়া কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। বিভিন্ন এলাকা ঘুরে এমনটি জানা গেছে।
সচেতন রাজনৈতিক বোদ্বাদের মতে, দীর্ঘকাল ধরে তৃনমূলে ছাত্রলীগ,যুবলীগ আর মূলদল আ,লীগের রাজনীতিতে থাকা নেতা কর্মীদের সাথে সদস্য সংগ্রহ করে কর্মী হয়ে মূল দলের মুলপদবীতে নিবার্চন করা তা কতটুকু যুক্তিক, খতিয়ে দেখা জরুরী বটে। দক্ষিন এশিয়ার বৃহৎ রাজনৈতিক সংগঠন,বাংলাদেশ আওয়ামী লীগের চরম দু:সময় কিংবা সুসময়ে রাজনীতির মাঠে অনেকেরই দেখা মেলেনি। যারা দলের কঠিন সময়ে মাঠ থেকে ছিটকে পড়েননি, কর্মী দের পাশে অবস্থান নিয়েছিলেন, প্রতিটি সভা সমাবেশ বা আন্দোলন সংগ্রামে সাড়া দিয়েছিল এমন টকবগে তারুন্যেরদ্বয়কে মুল নেতৃত্বে আনা হোক। কর্মঠও সাংগঠনিক জ্ঞান থাকা যুবকদের দায়িত্বে আনলেই সংগঠন শক্তিশালী হবে।
তৃনমূলের প্রবীন-নবীন দলীয় কর্মীদের মতে, উপজেলা,ইউনিয়ন আর স্থানীয় প্রবীন আ,লীগ নেতাকর্মীদের পরার্মশক্রমে পাড়া মহল্লায় দলীয়  কোন্দল,রেশারেশি,মান-অভিমান আর ভুল বুঝা বুঝি এড়াতে নিবার্চনে প্রার্থীদের সম্বনয়ে একটি শক্তিশালী কমিটি করলে হয়তো,এলাকাজুড়ে সংগঠনটি আরো শক্তিশালী ও মজবুত হতো।
৩নং ওয়ার্ড় সভাপতি প্রার্থী আবদু রহমান,৬নং ওয়ার্ড়ের সভাপতি প্রার্থী সোনা মিয়া তুনমুলের প্রত্যাক্ষ ভোটে নিবার্চন করে উঠে আসার পক্ষে মত প্রকাশ করেন।
৯নং ওয়ার্ড় সভাপতি প্রার্থী ফিরোজ উদ্দিন জানান,দলীয় নিবার্চনে সব প্রার্থীদের নিয়ে সন্বনয় করে একটি শক্তিশালী কমিটি করলে ভাল হবে এবং পরবর্তীতে দলীয় নেতাকর্মীদের মাঝে ভুল বুঝাবুঝি আর হবেনা।
ঈদগাঁও আ,লীগের সাধারন সম্পাদক তারেক আজিজের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করার পরেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আবহাওয়া

COX'S BAZAR WEATHER