শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৭:১১ অপরাহ্ন
নোটিশঃ
আলোকিত কক্সবাজার অনলাইন পত্রিকার  উন্নয়ন কাজ চলছে ; সাময়িক সমস্যার জন্য আন্তিরকভাবে দুঃখিত - আলোকিত কক্সবাজার পরিবারে যুক্ত থাকায় আপনার কাছে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।

ইসলামপুরে ১৫ রোহিঙ্গা নর-নারীকে আটক

প্রতিবেদক এর নামঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ২২৮ বার পড়া হয়েছে
আবুহেনা সাগর,ঈদগাঁও

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ইসলামপুর এলাকা থেকে ১৫ জন রোহিঙ্গা নর-নারীকে আটক করে স্থানীয় জনতা। তাদেরকে ইউপি পরিষদের জিম্মায় রাখা হয়েছে।

১ নভেম্বর রাত ১১ টার দিকে ইউনিয়নের মাঝেরপাড়া থেকে তাদেরকে আটক করা হয়। রোহিঙ্গাদের কি উদ্দেশ্যে আনা হয়েছে? কোথায় নিয়ে যাওয়া হচ্ছে? ঘটনায় কারা জড়িত? তা নিশ্চিত হওয়া যায়নি।

ইসলামপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী জানান, রাতের আধাঁরে কিছু নর নারীর গতিবিধি ও চলাফেরা সন্দেহজনক হলে এলাকার কজন ব্যাক্তি ঘটনাস্থলে গেলে অপ্রাপ্ত বয়স্ক ছেলে ও মেয়েসহ ১৫ জন রোহিঙ্গা নারী পুরুষকে পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সকলেই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ও মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করেছেন।

পরে খবর পেয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আটকৃতদের সঠিকভাবে জিজ্ঞাসাবাদ করলে আসল রহস্য বেরিয়ে আসতে পারে বলে ধারণা করেন সচেতন লোকজন।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের সদস্য আবদু শুক্কুর জানান, বিভিন্ন লোকের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্প থেকে হাত বদল হয়ে তারা মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে এসেছে বলে স্বীকার করেছে। তবে, কার মাধ্যমে তারা ইসলামপুর পর্যন্ত পৌঁছেছে, তার সঠিক নাম ও পরিচয় দিতে পারেনি।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মতে, আটক রোহিঙ্গাদের পরিষদের হেফাজতে রাখা হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102